| |
               

মূল পাতা জাতীয় খাদ্য মন্ত্রণালয় সততায় পিছিয়ে নেই : খাদ্যমন্ত্রী


খাদ্য মন্ত্রণালয় সততায় পিছিয়ে নেই : খাদ্যমন্ত্রী


রহমত ডেস্ক     15 March, 2022     10:29 PM    


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সহসাই অনলাইন মনিটরিংয়ের আওতায় আসবে খাদ্য অধিদপ্তরের কার্যক্রম। খাদ্য মন্ত্রণালয় সততায় পিছিয়ে নেই, প্রযুক্তি ব্যবহারের দক্ষতায়ও পিছিয়ে থাকবে না। অনলাইন ফুড স্টক এন্ড মার্কেট মনিটরিং সিস্টেম চালুর ফলে খাদ্যশস্য সংগ্রহ, পরিবহন, বিতরণ ও সংরক্ষণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে । ডিজিটাল বাংলাদেশের কার্যকারিতা করোনাকালে প্রতীয়মান হয়েছে। ডিজিটাল পদ্ধতি থাকায় জনসাধারণের কাছে সহজেই সেবা পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

আজ (১৫ মার্চ) মঙ্গলবার ঢাকায় সিরডাপ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘অনলাইন ফুড স্টক এন্ড মার্কেট মনিটরিং সিস্টেম’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানম। দিনব্যাপী কর্মশালায় খাদ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, জেলা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রকবৃন্দ অংশ নেন।

প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আপনাদের বলেছিলাম কাজের গুণগতমান ও সময়ক্ষেপণ যাতে না হয় সেদিকে সুদৃষ্টি রাখবেন। আজও একই কথা বলতে চাই আপনারা সঠিক সময়ের মধ্যে কাজ শেষ করবেন। কাজের গুণগতমানের সাথে আমরা কোন আপস করবো না। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। ডিজিটাল যুগে নিজেদের প্রযুক্তির সাথে মানিয়ে নিয়ে দক্ষতা অর্জন করতে হবে। সেই সাথে সেবাদানের মানসিকতার প্রস্তুতিও থাকতে হবে।