| |
               

মূল পাতা জাতীয় ২১ থেকে ২৫ মার্চ অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ: রেলমন্ত্রী


২১ থেকে ২৫ মার্চ অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ: রেলমন্ত্রী


রহমত ডেস্ক     14 March, 2022     01:10 PM    


আগামী ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ থাকবে। তবে ওই সময়ে কাউন্টারে টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। আজ সোমবার সকালে রেলভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সোমবার (১৪ মার্চ) সকালে রেলভবনে বাংলাদেশ রেলওয়ে কম্পিউটারের মাধ্যমে টিকিট বিক্রয় ব্যবস্থাপনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন রেলপথ মন্ত্রী। 

এ সময় রেলমন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন রেলের টিকিটিং কার্যক্রম পরিচালনা করেছে সিএনএস লিমিটেড। গত ১৫ ফেব্রুয়ারি সহজের সঙ্গে রেলওয়ে টিকেটিং সিস্টেম পরিচালনার জন্য পাঁচ বছরের চুক্তি হয়েছে। তারা আগামী ২৬ মার্চ থেকে বাংলাদেশ রেলওয়ের কম্পিউটারাইজড টিকেটিংয়ের কাজ শুরু করবে। ফলে ২০ মার্চ পর্যন্ত সিএনএস লিমিটেড কর্তৃক রেলওয়ের আন্তনগর ট্রেনের কম্পিউটারাইজড টিকিটিং পরিচালনা করা হবে। তারপর ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত সিএনএসের কাছে থেকে সকল কিছু বাংলাদেশ রেলওয়ে বুঝে নেবে ফলে এই সময়টাতে অনলাইন টিকিটিং কার্যকর বন্ধ থাকবে। তারপর ২৬ মার্চ থেকে পুনরায় সহজে অনলাইন ও কম্পিউটারের টিকিট কার্যক্রম চালাবে।’ 

পাঁচ দিন টিকিট টিকেটিং কার্যক্রম বন্ধ থাকার জন্য বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করে রেলপথ মন্ত্রী বলেন, স্টেশনের কাউন্টার থেকে ম্যানুয়াল পদ্ধতিতে পাঁচ দিনের পরিবর্তে দুই দিনের অগ্রিম টিকিট ইস্যু করা হবে এবং এ ক্ষেত্রে সকল টিকিট উন্মুক্ত থাকবে কোন কোটা বা আসন সংরক্ষিত থাকবে না।