| |
               

মূল পাতা সারাদেশ লুডু-ক্যারম খেললে জরিমানা ও দোকান সিলগালা করার নির্দেশ ইউপি চেয়ারম্যানের


লুডু-ক্যারম-ইউপি চেয়ারম্যান

লুডু-ক্যারম খেললে জরিমানা ও দোকান সিলগালা করার নির্দেশ ইউপি চেয়ারম্যানের


রহমত ডেস্ক     13 March, 2022     01:43 PM    


ব‌রিশাল সদর উপ‌জেলার চর‌মোনাই ইউনিয়নে স্মার্টফো‌নে লুডু, ক্যারাম বোর্ড বা তাস দি‌য়ে জুয়া খেল‌লে ১০ হাজার টাকা জ‌রিমানার নির্দেশনা দিয়েছেন ইউপি চেয়ারম্যান। একই সঙ্গে যে দোকা‌নে ব‌সে এসব খেলা হ‌বে, সেই দোকান অনির্দিষ্টকা‌লের জন্য বন্ধ ক‌রে দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হ‌য়ে‌ছে।

শনিবার (১২ মার্চ) রা‌তে চর‌মোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম এই নির্দেশনা জা‌রি ক‌রেন। পরে এই সংক্রান্ত নো‌টিশ ইউনিয়‌নের বি‌ভিন্ন স্থানে সাঁটা‌নো হয়। 

নো‌টি‌শে বলা হয়, ‘অত্র ইউনিয়নের কো‌নো দোকান বা স্থা‌নে ব‌সে স্মার্টফোন বা লুডুর কো‌টের দ্বারা লুডু, ক‌্যারম বোর্ড বা তা‌সের মাধ‌্যমে জুয়া খেলা এবং অবৈধ মাদক সেবন অবস্থায় য‌দি কো‌নো ব‌্যক্তি‌কে পাওয়া যায় তাহ‌লে তা‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা ও আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে। সঙ্গে সঙ্গে যে দোকা‌নে খেলা অবস্থায় পাওয়া যা‌বে সেই দোকান অনির্দিষ্ট সম‌য়ের জন‌্য বন্ধ ক‌রে দেয়া হইবে।’

স্থানীয়রা জানান, সন্ধ্যার পরপরই উঠতি বয়সী যুবকরা রাত পর্যন্ত দ‌লে দ‌লে ভাগ হ‌য়ে দোকানপাট থে‌কে শুরু ক‌রে বি‌ভিন্ন স্থা‌নে ব‌সে লুডু খে‌লে। মোবাই‌লে লুডু খেলার পাশাপাশি জুয়া খেল‌তেও দেখা গে‌ছে‌। চেয়ারম‌্যান সময় উপ‌যোগী সিদ্ধান্ত নি‌য়ে‌ছে। যা‌দের সন্ধ্যার পর পড়ার টে‌বি‌লে বসার কথা, তারা লুডু খেলছে দোকানের সাম‌নে ব‌সে। 

 ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত হাতপাখা প্রতীক নিয়ে দ্বিতীয় ধাপে নির্বাচিত চর‌মোনাই ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম ব‌লেন, স্মার্টফো‌নে লুডু খে‌লে যুবকরা বিপথগামী হ‌চ্ছে, তারা প্রথমে শখের ব‌সে খেল‌লেও প‌রে জুয়ায় আসক্ত হ‌য়ে যায়। এছাড়া বি‌ভিন্ন স্থান থে‌কে নানা ধরণের অভি‌যোগ আসায় এমন সিদ্ধান্ত নেয়া হ‌য়ে‌ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর