| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন মাত্র পাঁচ মাসে পুরো কুরআন মুখস্থ করলো শিশু রাহাত


মাত্র পাঁচ মাসে পুরো কুরআন মুখস্থ করলো শিশু রাহাত


বেলায়েত হুসাইন     11 March, 2022     08:50 PM    


মাত্র পাঁচ মাসে পবিত্র কুরআনের হাফেজ হয়েছে রাহাত নামে দশ বছরের এক শিশু। বৃহস্পতিবার (১০ মার্চ) আনুষ্ঠানিকভাবে কুরআন হিফজ সম্পন্ন করেছে সে। 

রাহাত মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার ঘনশ্যামপুর গ্রামের আযহার মৃধার ছেলে। সে রাজধানীর মিরপুরস্থ উত্তর পীরেরবাগের জামিয়া মোহাম্মাদিয়া নুরুল কুরআন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র।

বৃহস্পতিবার রাহাতের সমাপনী সবক শোনেন রাজধানীর ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া লালমাটিয়ার ইফতা বিভাগের প্রধান মুফতী নুরুল আমিন কাসেমী। এ সময় জামিয়া মোহাম্মাদিয়া নুরুল কুরআন মাদরাসার মুহতামিম মুফতী নুরুজ্জামান কাসেমীসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

মুফতী নুরুজ্জামান কাসেমী বলেন, আল্লাহর অশেষ মেহেরবানী ও হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মাওলানা মোহাম্মাদুল্লাহ, সহকারী শিক্ষক হাফেজ মাওলানা মহিউদ্দীন ও হাফেজ মাওলানা মুফতী রবিউল ইসলামের অক্লান্ত পরিশ্রম ও রাহাতের আন্তরিক প্রচেষ্টায় খুব কম সময়ে হিফজ সমাপ্ত করতে পেরেছে সে।

রাহাতের বাবা-মা ও চাচা হাফেজ কারী ইমরান হুসাইনসহ অন্য স্বজনেরা আশা করেন, তাদের ছোট্ট রাহাত একসময় বড় আলেম হবে এবং দুনিয়াব্যাপী ইসলামের খেদমত করবে। চাচা হাফেজ কারী ইমরান হুসাইন রাহাতের সুন্দর ভভিষ্যতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।