| |
               

মূল পাতা রাজনীতি বিএনপিকে পেছনে নয়, সামনের দিকে এগোতে হবে : গয়েশ্বর


বিএনপিকে পেছনে নয়, সামনের দিকে এগোতে হবে : গয়েশ্বর


রহমত ডেস্ক     10 March, 2022     06:12 PM    


বাংলাদেশ জাতায়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভোটাধিকার প্রতিষ্ঠা ও আইনের শাসন প্রতিষ্ঠায় একমাত্র পথ এই সরকারের পতন। বিশ্বে বাংলাদেশের পরিবর্তন অনিবার্য, পরিবর্তন ঘটবে। এই সরকারও যাবে, সেদিন বেশি দূরে নয়, কাজটি যথা সময়ে হবে। এই অনিবার্য পতন আমাদের নিশ্চিত করতে হবে। বিএনপিকে আর পেছনে নয়, সামনের দিকে এগোতে হবে।

আজ (১০ মার্চ) বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতায়তাবাদী ছাত্রদল আয়োজিত অসহায়দের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে  বক্তব্য রাখেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, আমরা যেন রাস্তায় দাঁড়িয়ে আর মার না খাই। সেজন্য আমাদের চোখ-মুখের ভাষা প্রস্তুত রাখতে হবে। পেছনে যাওয়ার জায়গা নাই। এখন একটি মাত্র কাজ, সেটি হচ্ছে সামনে অগ্রসর হওয়া। আমরা যদি সাহস নিয়ে ওদের সামনে দাঁড়াই তখন গুলি করার সাহস পাবে না। প্রতিরোধ যা করার করেছে, আর কোনো প্রতিরোধ করার ক্ষমতা নেই। মানুষ আয়ের পথ খুঁজে পাচ্ছে না, যারা দিন আনে দিন খায় তাদের মধ্যে অভাব, বেকারত্ব বেড়েছে। কর্মসংস্থান বাড়ছে না, কর্মসংস্থানের সুযোগ নেই। দুর্নীতি অর্থ-পাচারের মধ্য দিয়ে দেশের অর্থনীতি শূন্যের কোঠায়। দেশে গ্যাসের অভাব আছে, তারপরও আমরা ভারতে গ্যাস রপ্তানি করছি। সারাদেশে অভাব ও দুর্ভিক্ষ চলমান।