| |
               

মূল পাতা জাতীয় জনগণকে জিম্মি করে ব্যবসা না করার আহবান সেতুমন্ত্রীর


জনগণকে জিম্মি করে ব্যবসা না করার আহবান সেতুমন্ত্রীর


রহমত ডেস্ক     10 March, 2022     03:09 PM    


আসন্ন পবিত্র রমজান মাসে জনগণকে জিম্মি করে ব্যবসা না করতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাজারে জনস্বার্থ বিরোধী সিন্ডিকেটের অস্তিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো মেনে নেয়নি, নিবেনা এবং প্রশ্রয়ও দিবেনা। অবৈধভাবে পণ্য মজুদদারি, সংরক্ষণ এবং সিন্ডিকেট গঠন করা থেকে ব্যবসায়িদের প্রতি বিরত থাকারও আহবান জানিয়েছেন তিনি। আজ (১০ মার্চ) বৃহস্পতিবার সকালে সচিবালয়ে তাঁর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রমজান মাস টার্গেট করে জনস্বার্থ বিরোধী এবং বাজার অস্থিতিশীল করার সঙ্গে জড়িত ব্যবসায়িদের সতর্ক হওয়ার পাশাপাশি সংযম হওয়ারও আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে একদেশের ঘটনাপ্রবাহ অন্য দেশে প্রভাব ফেলে। রাশিয়া ও ইউক্রেন সঙ্কটে আন্তর্জাতিক বাজারে কয়েকটি পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রভাব পড়েছে বিশ্বব্যাপী, তারই অংশ হিসেবে বাংলাদেশের বাজারেও কয়েকটি পণ্যের মূল্যবৃদ্ধি ঘটেছে। শেখ হাসিনা সরকার জনগণের অসুবিধা সৃষ্টি হয়, এমন কোন বিষয়ে কখনো নিরব থাকেননি এবং আগামীতেও নিরব থাকবেন না। জনগণের জীবনমানের সুরক্ষায় গ্রহণ প্রয়োজনীয় ব্যবস্থা করেন তিনি। এরই মাঝে বাজারে স্থিতিশীলতা আনতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি জোরদার করা হয়েছে। এ ব্যবস্থা জনস্বার্থে আরও সম্প্রসারণ করা হবে।

পবিত্র রমজান মাস সামনে রেখে ওবায়দুল কাদের দেশবাসীকে আস্বস্ত করে সেতুমন্ত্রী  বলেন, রমজানেকোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই এবং ঘাটতি হবে না। পর্যাপ্ত পণ্য মজুদ থাকা স্বত্তেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী রমজান এবং বিশেষ বিশেষ সময়ে কৃত্রিম সঙ্কট তৈরি করে। এসব অসাধুচক্রের বিরুদ্ধে সরকার সোচ্চার। রমজান মাসেকোনো অসাধু চক্রের কারসাজি সফল হতে দেওয়া হবে না।দেওয়া হবে না কৃত্রিম সঙ্কট তৈরি করে মূল্যবৃদ্ধির অপচেষ্টাকে। এ লক্ষ্যে ইতিমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় নানামুখি উদ্যোগ নিয়েছে, বাজার ব্যবস্থায় মনিটরিং জোরদার করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী নিজেই বাজার পরিস্থিতি মনিটর করছেন।