| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন কলেজ ছাত্রীকে অনৈতিক প্রস্তাব, অভিযুক্ত গ্রেফতার


কলেজ ছাত্রীকে অনৈতিক প্রস্তাব, অভিযুক্ত গ্রেফতার


রহমত ডেস্ক     08 March, 2022     08:39 PM    


নাটোরের গুরুদাসপুরে খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের ৪র্থ শ্রেণীর কর্মচারী কর্তৃক ১ম বর্ষের ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। শিক্ষার্থী ও স্থানীয়দের বিক্ষোভের মূখে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত ব্যক্তির নাম জাকির হোসেন।

মঙ্গলবার (০৮ মার্চ) সকালে খুবজীপুর এম হক ডিগ্রি কলেজে ওই ঘটনা ঘটে। এ ব্যাপারে জাকির হোসেনকে চাকরিচ্যুত করে বিচারের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন ভুক্তভুগি শিক্ষার্থী।

এদিন সময় গড়ানোর সাথে সাথে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। এসময় কলেজে ইট-পাটকেল ছুড়ে মারে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।  

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন ঘটনাস্থলে গিয়ে সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে দুপুর ১ টা ৩০ মিনিটে তালা খুলে দেয় শিক্ষার্থীরা। পরে পুলিশ অভিযুক্ত জাকির হোসেনকে আটক করে গুরুদাসপুর থানায় নিয়ে আসেন।  

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার সকাল ১০ টার দিকে কলেজের কর্মচারী মোঃ জাকির হোসেন ওই ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেয় এবং উত্ত্যক্ত করে। জাকির হোসেন খুবজীপুর গ্রামের শিক্ষক দিদার হোসেনের ছেলে।  এর আগেও বিভিন্ন প্রলোভন দেখিয়ে ওই শিক্ষার্থীকে কু-প্রস্তাব দেয় জাকির হোসেন। কলেজ থেকে চাকরিচ্যুত না করা হলে তারা পুনরায় আন্দোলন কর্মসূচি পালন করবেন।  

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন বলেন, বিভিন্ন সময় ভুক্তভোগী ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিলেন চতুর্থ শ্রেণির কর্মচারী জাকির হোসেন। মঙ্গলবার (৮ মার্চ) সকালেও তাকে অনৈতিক প্রস্তাব দেন তিনি। পরে এ ঘটনাটি অন্য শিক্ষার্থীদের জানালে কলেজে বিক্ষোভ শুরু করেন তারা। একপর্যায়ে ইটপাটকেল ছুড়তে থাকেন বিক্ষুব্ধরা। এ সময় কলেজের একটি কক্ষে তালা মেরে অভিযুক্তকে অবরুদ্ধ করে রাখা হয়।’

তিনি আরও বলেন, এ ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হেসেন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। পরে অভিযুক্ত জাকিরকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় কলেজছাত্রীর চাচা জাকির হোসেনকে অভিযুক্ত করে একটি মামলা করেছেন। পরে তাকে মামলায় গ্রেফতার দেখানো হয়।