| |
               

মূল পাতা রাজনীতি ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে : ছাত্র মজলিস


ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে : ছাত্র মজলিস


রহমত ডেস্ক     06 March, 2022     07:30 PM    


আসন্ন এসএসসি-এইচএসসির বোর্ড পরীক্ষা থেকে ধর্মীয় শিক্ষা বাদ দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে সরকার তা অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ মনির হোসাইন বলেছেন, বোর্ড পরীক্ষা থেকে ধর্ম শিক্ষা বাদ দেওয়া একটি গভীর ষড়যন্ত্র। আসন্ন পরীক্ষায় ধর্মীয় শিক্ষাকে আবশ্যক হিসেবে গ্রহণ করতে হবে। ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ধর্মীয় শিক্ষা থেকে বঞ্চিত হলে পরবর্তী সময়ে যারা দেশ পরিচালনা করবে তারা আরও দুর্নীতিগ্রস্ত হয়ে পড়বে। সব স্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত না হলে মানুষের মধ্যে নৈতিকতা তৈরি হবে না। তাই সরকারের কাছে ধর্মীয় শিক্ষাকে অত্যাবশ্যক করার অনুরোধ জানিয়েছেন তিনি।

আজ (৬ মার্চ) রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র মজলিস ঢাকা মহানগরী আয়োজিত শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সংকচনের ষড়যন্ত্র এবং বোর্ড পরিক্ষায় ইসলামী বিষয় বাদ দেওয়ার প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আজ সমাজ দুর্নীতিতে ছেয়ে গেছে, কারণ নৈতিক শিক্ষার অভাব। আর নৈতিকতা আসে ধর্ম থেকে। ধর্ম শিক্ষা পরীক্ষা থেকে বাদ দেওয়া হচ্ছে। এ ষড়যন্ত্র বন্ধ করতে হবে। আজ চারিদিকে সন্ত্রাসী কর্মকাণ্ড, খুন, গুম, দুর্নীতি দেখা যাচ্ছে। এগুলো হচ্ছে ধর্মীয় নৈতিকতার অভাবে। সন্তানকে আনুগত্যশীল করতে ধর্মীয় শিক্ষা অত্যাবশ্যক। সন্তানকে মানুষ হিসেবে তৈরি করতে হলে ধর্মীয় শিক্ষার বিকল্প কিছু নেই। ধর্মীয় শিক্ষায় শিক্ষিত না হলে মানুষের মধ্যে নৈতিকতা তৈরি হবে না।

কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সভাপতি ইসমাঈল খন্দকারের সভাপতিত্বে ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আহসান আহমাদ খানের পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অধ্যাপক মুহাম্মদ আব্দুল জলিল, সাবেক সভাপতি এ্যডভোকেট শাইখুল ইসলাম, সংগঠনের সেক্রেটারি জেনারেল বিলাল আহমদ চৌধুরী, খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, ছাত্র মজলিসের বায়তুলমাল ও প্রচার সম্পাদক কে এম ইমরান হোসাইন, খেলাফত মজলিস ময়মনসিংহ মহানগরী সভাপতি এ্যডভোকেট মাওলানা রফিকুল ইসলাম, সাবেক বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ গিয়াস উদ্দীন, শ্রমিক মজলিসের প্রচার প্রকাশনা সম্পাদক খালেদ সানোয়ার, মহানগরী উত্তরের সাবেক সভাপতি মাওলানা আজিজ উল্লাহ আহমদী, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি নূর মোহাম্মদ,উত্তরের সেক্রেটারি মুহাম্মদ আবু সালেহ,বায়তুলমাল ও প্রচার সম্পাদক মাহমুদুল হাসান রাসেল, দক্ষিণের বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ আব্দুল মতিন, উত্তরের অফিস প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান ত্বহা প্রমুখ।