| |
               

মূল পাতা জাতীয় ৫ দিনের সফরে বাংলাদেশে আসছেন আল্লামা আরশাদ মাদানী


৫ দিনের সফরে বাংলাদেশে আসছেন আল্লামা আরশাদ মাদানী


রহমত ডেস্ক     02 March, 2022     10:42 PM    


পাঁচদিনের সফরে বাংলাদেশে আসছেন জমিয়তে উলামায়ে হিন্দ-একাংশের সভাপতি, দারুল উলূম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও মুসলিম পার্সোনাল ল’বোর্ড ইন্ডিয়ার ভাইস-চেয়ারম্যান আওলাদে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

আগামী (১৭ মার্চ) বিকালে তিনি দিল্লি থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। এদিন জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ, রামপুরায় খতমে বুখারী ও দোয়ার মাহফিলে অংশগ্রহণ, বাইয়াত বয়ান শেষে মুন্সীগঞ্জে রাত্রিযাপন করবেন। এছাড়াও তিনি একাধিক মাদরাসায় দোয়ার মাহফিলে অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা জানান।

আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী তার সফরের ২য় দিন সকালে হেলিকপ্টারযোগে মুন্সীগঞ্জ থেকে যশোর মণিরামপুরে মুফতি মুহাম্মদ ওয়াককাস রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামেয়া ইমদাদিয়া মাদানীনগর এবং ওলামা সম্মেলনে অংশ গ্রহণ করবেন। সেদিন বিকেলেই ঢাকায় ফিরে তেজগাঁও রেলওয়ে জামিয়া ইসলামিয়া, জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদে অংশ নেবেন।

সফরের ৩য় দিনে আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী সিলেটে মাওলানা নুরুদ্দীন গহরপুরী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামিয়া হোসাইনিয়া গহরপুর ও হবিগঞ্জে মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত জামিয়া আরাবিয়া উমেদনগরের খতমে বুখারীতে অংশগ্রহণ করবেন। এবং সেখানে গ্রামের নতুন মসজিদ উদ্বোধন করবেন।এদিন বিকেলে ঢাকা ফিরে এসে খলীফায়ে মাদানী মাওলানা ইদরিস সন্দ্বীপী রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত মাদানীনগর মাদ্রাসায় রাত্রিযাপন করবেন।

সফরের ৪র্থ দিনে চট্টগ্রামে যাবেন। সেখানে মরহুম আলহাজ আব্দুর রউফ রাহমাতুল্লাহি আলাইহি এবং খলীফায়ে মাদানী মাওলানা শাহ আহমদ শফী রাহমাতুল্লাহি আলাইহির কবর যিয়ারত করবেন। সেদিন রাতে ঢাকায় ফিরে বসুন্ধরায় মুফতী জহিরের বাসায় রাত্রিযাপন করবেন। ৫ম ও সফরের শেষ দিন মাওলানা নাজমুল হাসান কাসেমীর মাদরাসায় দোয়া শেষে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স-এর দুপুর ১২টার ফ্লাইটযোগে ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিবেন।