| |
               

মূল পাতা রাজনীতি ‘সরকার ক্ষমতায় থাকতে প্রজাতন্ত্রের সাংবিধানিকে ধ্বংস করেছে’


‘সরকার ক্ষমতায় থাকতে প্রজাতন্ত্রের সাংবিধানিকে ধ্বংস করেছে’


রহমত ডেস্ক     02 March, 2022     10:36 PM    


জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। বিদ্যমান সংকট নিরসনে আমাদের লক্ষ্য, সরকার পদত্যাগের পর ঐক্যমতের ভিত্তিতে ন্যূনতম সময়ে রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা। সরকার ক্ষমতায় থাকার স্বার্থে প্রজাতন্ত্রের সাংবিধানিক বৈশিষ্ট্যকে ধ্বংস করে ফেলেছে।

আজ (২ মার্চ) বুধবার জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জেএসডি আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।  বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়ার সভাপতিত্বে ও এসএম আনসার উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, কমরেড সাইফুল হক, জোনায়েদ সাকি, হাসনাত কাইয়ুম, নুরুল হক নুর, অ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার, তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

আ স ম রব বলেন, গণ আন্দোলনের মাধ্যমে বিকশিত রাজনৈতিক শক্তির সমন্বয়ে ঐক্যমতের ভিত্তিতে 'জাতীয় সরকার' গড়ে তুলতে হবে। এই সরকার উল্লেখিত লক্ষ্য বাস্তবায়ন করবে। বর্তমান সরকার ক্ষমতায় থাকা অবস্থায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনি কাজ এবং গুম-খুনসহ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে এমনভাবে সম্পৃক্ত করেছে, যাতে ব্যর্থরাষ্ট্রের চিত্র ফুটে উঠে। উন্নয়নের নামে রঙিন ফুলঝুরির নিচে আকণ্ঠ দুর্নীতি, লুটপাট ও ধ্বংসযজ্ঞে নিমজ্জিত তথাকথিত রোল মডেল বাংলাদেশ। বিদ্যমান সংকট নিরসনে গণ আন্দোলনের লক্ষ্যে ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য আহ্বান জানাচ্ছি।