| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন চলতি ও আগামী শিক্ষাবর্ষে করোনার ক্ষতি পুষিয়ে নেওয়া হবে: শিক্ষামন্ত্রী


চলতি ও আগামী শিক্ষাবর্ষে করোনার ক্ষতি পুষিয়ে নেওয়া হবে: শিক্ষামন্ত্রী


রহমত ডেস্ক     02 March, 2022     11:23 AM    


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দেশের সার্বিক শিক্ষায় অনেক ঘাটতির সৃষ্টি হয়েছে। চলতি ও আগামী শিক্ষাবর্ষে এ ঘাটতি পুষিয়ে নেওয়া হবে। এ ছাড়া মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি।

বুধবার (০২ মার্চ) রাজধানীর মতিঝিলে এনসিটিবিতে একাদশ শ্রেণির নতুন বই বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘গত দুই বছর শিক্ষার্থীরা একটা ট্রমার মধ্য দিয়ে গেছে। নতুন করে সব কার্যক্রম শুরু হয়েছে। আশা করি, তাদের আগামী দিনগুলো সুন্দর হবে। এবং আগামী শিক্ষাবর্ষ মিলিয়ে যেখানে যত ঘাটতি আছে সব পূরণ করা সম্ভব হবে।’

এদিকে প্রায় ছয় সপ্তাহ বন্ধের পর প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হয়েছে। ক্লাসে ফিরে উচ্ছ্বসিত খুদে শিক্ষার্থীরা।

আজ সকাল থেকেই রাজধানীসহ দেশের সব প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে স্কুলে প্রবেশ করেছে সবাই। সশরীরে ক্লাসে ফিরে খুশি শিক্ষার্থীরা। তারা জানায়, আর যেন স্কুল বন্ধ‌ না করা হয়।

উল্লেখ্য। করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। এর মধ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২২ ফেব্রুয়ারি খুলে দিলেও প্রাথমিকের ছুটি ১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল।