| |
               

মূল পাতা রাজনীতি নতুন নির্বাচন কমিশন আওয়ামী চেতনায় লালিত : রিজভী


নতুন নির্বাচন কমিশন আওয়ামী চেতনায় লালিত : রিজভী


রহমত ডেস্ক     01 March, 2022     11:05 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গত নির্বাচন কমিশন মানুষের ভোটাধিকার হরণ করে নিয়েছে নির্লজ্জ বেহায়ার মতো। বর্তমান নিয়োগপ্রাপ্ত নির্বাচন কমিশন একই কাজ করবে। কারণ তারা শেখ হাসিনার বানানো নির্বাচন কমিশন। দেশে নিরপেক্ষ নির্দলীয় সরকার ব্যতীত কোনো দিন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। জনগণের দাবি উপেক্ষা করে নিজেদের রচিত সার্চ কমিটি দিয়ে নিজেদের নির্বাচন কমিশন করেছেন। কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন আওয়ামী চেতনায় লালিত। কাজী হাবিবুল আউয়ালে কথার কোনো গ্যারান্টি নেই। অতীতে তার যে কর্মকাণ্ড, তিনি তো এই সরকার দ্বারা পুরস্কৃত হয়েছেন।

আজ (১ মার্চ) মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জাসাসের নবগঠিত আহ্বায়ক কমিটির উদ্যোগে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ শেষে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জাসাসের আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান, ঢাকা মহানগর উত্তর জাসাসের আহ্বায়ক মো. শরিফুল ইসলাম স্বপন,সদস্য সচিব আবদুল মালেক মুন্সি, ঢাকা মহানগর দক্ষিণ জাসাসের আহ্বায়ক রফিকুল ইসলাম স্বপন, সদস্য সচিব শফিকুল হাসান রতনসহ জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতারা।

রিজভী বলেন, সব রাজনৈতিক দল অংশগ্রহণ করলে কেউ কিছু করতে পারবে না। আপনার আগের কমিশন হুদা সাহেবও তাই বলেছেন। তারপর নির্লজ্জভাবে দিনের ভোট রাতে করেছেন। একতরফা নির্বাচন করেছেন। অর্থাৎ আজ সব গণতান্ত্রিক ব্যবস্থা কবর দেওয়া হয়েছে। এগুলো সব প্রধানমন্ত্রীর চেতনায় লালিত, তারা প্রধানমন্ত্রীর চাকরি করেছেন। প্রধানমন্ত্রী তাদের প্রমোশন দিয়েছেন, তারা প্রধানমন্ত্রীর বাইরে যাবেন এ ধরনের দৃষ্টান্ত অতীতের কারও মধ্য থেকে পাইনি। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারই অবাধ সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি। নিরপেক্ষ সরকারের দাবিতে দেশের মানুষ সোচ্চার। আন্দোলনে সারা দেশের মানুষ রাজপথে বেরিয়ে আসবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার মিথ্যা কথা বলে জনগণের অধিকার কেড়ে নিচ্ছে। তথাকথিত উন্নয়নের নামে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। দেশ-বিদেশের গণমাধ্যম থেকে এই খবর আসছে। যারা গণতন্ত্রে বিশ্বাসী নয়, তাদের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। আজকে মানুষের পেটে খাবার নেই, চারদিকে হাহাকার চলছে। অন্নের সংস্থান না হওয়ায় উপোস থাকছে মানুষ। বাজারে প্রতিটি জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। কিন্তু সরকার উন্নয়নের বুলি আউড়িয়ে বেড়াচ্ছে। আসলে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আমরা দুর্ভিক্ষ দেখতে পাই। দেশে দুর্ভিক্ষ আসে। পথেঘাটে মানুষ না খেয়ে থাকে।