| |
               

মূল পাতা রাজনীতি ‘চলমান সংকট নিরসনে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রয়োজন’


‘চলমান সংকট নিরসনে নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রয়োজন’


রহমত ডেস্ক     01 March, 2022     02:59 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, চলমান সংকট নিরসনে নতুন নির্বাচন কমিশন নয় নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রবর্তন প্রয়োজন।  নতুন নির্বাচন কমিশন নিরপেক্ষ থেকে জনগণের চাহিদা অনুযায়ি অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে মনে হয় না। সোমবার (২৮ ফেব্রুয়ারি) দলের সহ প্রচার ওদাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, দেশে চলমান সঙ্কট নিরসনকল্পে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দরকার। জনগণের মতামতের কোন প্রকার তোয়াক্কা না করে ক্ষমতাসীন সরকার নিজেদের খেয়াল খুশি অনুযায়ী যে নির্বাচন কমিশন গঠন করেছে তারা অতীতের কমিশনের মতোই আওয়ামী লীগের পক্ষে কাজ করবে তা বলার অপেক্ষা রাখে না। জনগণের কোন কল্যাণ ও ভোটাধিদার নিশ্চিত করতে না পারলে দেশ ভয়াবহ পরিস্থিতির দিকে ধাবিত হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার স্কুল কলেজ থেকে ইসলামী শিক্ষা তুলে দেয়ার চক্রান্ত করছে। ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ইসলামী শিক্ষাকে বাদ দেয়া হয়েছে। অপরদিকে ২১ বছর হলেই মাদক সেবন করতে পাবে লাইসেন্স এতে দেশ মাদকাসক্ত হয়ে কঠিন পরিস্থিতি সৃষ্টি হবে। সামাজিক ও পারিবারিক বন্ধন ভেঙ্গে পরবে। এভাবে মাদককে বৈধতা দেয়ার চক্রান্ত করা হলে বিরানব্বই ভাগ মুসলমানের দেশে জনগণ রিবে বসে থাকবে না।