| |
               

মূল পাতা রাজনীতি হরতাল-ঘেরাও কর্মসূচির ডাক দিলো বাম জোট


হরতাল-ঘেরাও কর্মসূচির ডাক দিলো বাম জোট


রহমত ডেস্ক     23 February, 2022     04:46 PM    


দুর্নীতি ও বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে এবং জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে আগামী মার্চ মাসে হরতাল ও ঘেরাওসহ সভা, সমাবেশ, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। জোটের নেতারা বলেন, দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ নিশ্চিত করতে বিদ্যমান আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনকে বিদায় দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার প্রতিষ্ঠা ও নির্বাচন ব্যবস্থা সংস্কারের লক্ষ্যে বাম জোট গণসংগ্রাম জোরদার করবে। এই লক্ষ্যে ধাপে ধাপে ঐক্যবদ্ধ আন্দোলন বিকশিত ও শক্তিশালী করা হবে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচার সংহতি মিলনায়তনে বাম গণতান্ত্রিক জোটের সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

এ সময় চিহ্নিত দুর্নীতিবাজ, দুর্বৃত্ত, রাজনৈতিক ও অর্থনৈতিক মাফিয়া এবং মুনাফাখোর অসৎ বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ জোরদার করার আহ্বান জানানো হয়। একই সঙ্গে ধারাবাহিক এই আন্দোলনে রাজপথে বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি ও জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার পরিচালনায় শাসক দল আওয়ামী লীগের রাজনৈতিক ও নৈতিক জোর না থাকায় ক্রমে নৈরাজ্যের বিস্তার ঘটছে। সরকার গোটা রাষ্ট্রব্যবস্থাকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিয়েছে। সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের চলমান কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, হুদা কমিশন ও রকিব কমিশনের মতো আর একটি সরকার অনুগত নির্বাচন কমিশনের ঘোষণা আসতে যাচ্ছে।