| |
               

মূল পাতা জাতীয় বাক স্বাধীনতা হরণ করে একুশের চেতনা ভূলন্ঠিত করেছে সরকার: ফখরুল


বাক স্বাধীনতা হরণ করে একুশের চেতনা ভূলন্ঠিত করেছে সরকার: ফখরুল


রহমত ডেস্ক     21 February, 2022     11:40 AM    


সরকার বাক স্বাধীনতা হরণ করে একুশের চেতনা ভূলন্ঠিত করেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিশ্বের একমাত্র বাংলাদেশ, যে দেশ নিজেদের ভাষার জন্য জীবন দিয়েছে। এটি ছিল আমাদের গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার চেতনা। আমাদের বাকস্বাধীনতা থাকবে, সংবাদ পত্রের স্বাধীনতা থাকবে এটিই ছিল আমাদের একুশের চেতনা। কিন্তু জনগণের আশা-আকাঙ্ক্ষা দমন করে, বর্তমান সরকার একুশের চেতনাকে ভূলন্ঠিত করেছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, গণঅভ্যুত্থান ঘটিয়ে একুশের চেতনা বাস্তবায়ন করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, একুশের চেতনার মধ্যদিয়ে আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে আমরা জাতি হিসেবে আত্মপ্রকাশ করেছি। ভাষাশহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই জিয়াউর রহমান একুশে পদক চালু করেছেন বলেও জানান মির্জা ফখরুল।

ফখরুল বলেন, সরকার আজ জনগণের মাথার ওপর চেপে বসে একুশের যে চেতনা ছিল সেটিকে ভূলুণ্ঠিত করেছে। এই সরকার জনগণের ভোটের অধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ অবস্থায় গৃহবন্দি হয়ে আছেন। দেশের অনেক মানুষ আজ মিথ্যা মামলায় পড়ে আছেন। দেশে একটি ফ্যাসিবাদী সরকার ব্যবস্থা চলমান রয়েছে।