| |
               

মূল পাতা রাজনীতি শহীদ দিবসেও সরকারের নারকীয় তাণ্ডব অব্যাহত : রিজভী


শহীদ দিবসেও সরকারের নারকীয় তাণ্ডব অব্যাহত : রিজভী


রহমত ডেস্ক     21 February, 2022     09:52 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে এই সরকারের উৎখাতই এখন আমাদের প্রধান কর্তব্য। আওয়ামী সরকার ‘জয়বাংলা-ফ্যাসিবাদ’ প্রতিষ্ঠায় সর্বশক্তি নিয়োগ করেছে। ভাষা শহীদ দিবসেও তাদের নারকীয় তাণ্ডব অব্যাহত আছে। আওয়ামী সহিংসতার কীর্তি পত্রিকার প্রথম পাতাজুড়ে প্রকাশ পেলেও নিশিরাতের সরকার ভ্রুক্ষেপহীন। আজ (২১ ফেব্রুয়ারি) সোমবার রাজধানীর নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘ননসেন্স বক্তৃতায়’ অপরাজেয় মন্ত্রী ও নেতাদের আশকারাতেই জাতীয় পর্যায় থেকে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে যুবলীগ-ছাত্রলীগ নামধারী রক্তপিপাসু দল সৃষ্টি করা হয়েছে। গোটা জাতিকে নিষ্প্রাণ নিস্তেজ করার জন্যই এই সকল দানবদের তৈরি করা হয়েছে। পতনের লক্ষণ প্রকট হয়ে উঠার কারণেই ওরা এখন মরণযজ্ঞে মেতে উঠেছে। এরা এক ভিন্ন ধরনের সংস্কৃতি নির্মাণ করতে চাচ্ছে, এই সত্যটি এখন দেশবাসী মর্মে-মর্মে অনুভব করছে। নিজস্ব ভাষা ও সংস্কৃতি বিপন্ন করে এরা এক আজ্ঞাবাহী সংস্কৃতির জন্ম দিতে যাচ্ছে। তারই আলামত চারিদিকে ফুটে উঠেছে।

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আওয়ামী সশস্ত্র ক্যাডাররা তাণ্ডব চালিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে। কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের সময় ঢাকা মহানগরীর উত্তর বিএনপি’র অন্তর্ভুক্ত বিমানবন্দর থানার সাংগঠনিক ওয়ার্ড, দক্ষিণ খান থানা, ৪৭ ৪৯ নং ওয়ার্ড শাহআলী থানার ৮ নং ওয়ার্ড ও ৯৩ আঞ্চলিক ওয়ার্ড রূপনগর থানার ৯২ নং ওয়ার্ডের প্রভাতফেরীতে অংশগ্রহণকারী নেতাকর্মীদের উপর পেছনদিক থেকে আওয়ামী ছাত্রলীগ, যুবলীগের ক্যাডাররা আক্রমণ করে এতে রহিম ও আলাউদ্দিনসহ ২০ জনের অধিক নেতাকর্মী আহত হয়।