| |
               

মূল পাতা জাতীয় ২০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি, কাল আবার বৈঠক


২০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি, কাল আবার বৈঠক


রহমত ডেস্ক     19 February, 2022     01:55 PM    


প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার খুঁজে বের করতে পঞ্চম বৈঠকে ২০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি। ১০ জনের নাম চূড়ান্ত করতে আগামীকাল আবারও বৈঠকে বসবে কমিটি। এছাড়া চূড়ান্ত ১০ জনের নামের তালিকা প্রকাশ করা হবে কি না, সে বিষয়েও সিদ্ধান্ত নেবে সার্চ কমিটি। 

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে এই বৈঠক চলে। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সমন্বয় ও সংস্কার) ড. শামসুল আরেফিন সাংবাদিকদের এসব কথা জানান। সার্চ কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন কমিটির ৬ সদস্য বৈঠকে অংশ নেন।

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগে বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধি এবং ব্যক্তিগতভাবে প্রস্তাবিত ৩২২টি নাম পেয়েছে সার্চ কমিটি। ইতোমধ্যে সেই তালিকা সংক্ষিপ্ত করে প্রায় ৫০ জনের নাম বাছাই করা হয়েছে। এরমধ্য থেকে আজ ২০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি।

আগামী ২৪ ফেব্রুয়ারির আগে প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনার নিয়োগের জন্য ১০ জনের একাটি তালিকা রাষ্ট্রপতির কাছে পাঠাবে সার্চ কমিটি। রাষ্ট্রপতি এই তালিকা থেকে পাঁচজনকে নিয়োগ দেবেন।