| |
               

মূল পাতা সারাদেশ সরকার পার্বত‍্যবাসীর জীবনমান উন্নয়নে বদ্ধপরিকর : বীর বাহাদুর


সরকার পার্বত‍্যবাসীর জীবনমান উন্নয়নে বদ্ধপরিকর : বীর বাহাদুর


রহমত ডেস্ক     19 February, 2022     06:36 PM    


পার্বত‍্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত‍্যবাসীর জীবনমান উন্নয়নে সরকার বদ্ধপরিকর। পাহাড়ে ব‍্যাপক উন্নয়ন একমাত্র শেখ হাসিনার অবদান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার শক্তি। তাঁরই ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান পৌর এলাকার কালাঘাটা শিশু পরিবার সংলগ্ন এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ-এলজিইডির মোট ৩৪ কোটি ১৫ লাখ টাকা ব‍্যয়ে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল দাশ, পার্বত্যমন্ত্রীর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী প্রমুখ।

পার্বত‍্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বলেন, এই সড়কটি বর্ষা মৌসুমে কালাঘাটার মানুষের জন্য দীর্ঘদিনের অভিশাপ ছিল। বহু দুর্ভোগ পোহাতে হয়েছে এখানকার মানুষকে। সড়কটি উম্মুক্ত হওয়ায় বর্ষা মৌসুমে শিশু পরিবার-কালাঘাটা, বীর বাহাদুর সড়ক-চাইঙ্গ্যা এলাকার হাজার হাজার মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে। দুর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে, বিদ্যুতায়ন, স্বাস্থ‍্য, শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নসহ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। পাহাড়ে সন্ত্রাস মোকাবিলায় আইন-শৃঙ্খলা বাহিনী জীবনবাজি রেখে কাজ করছে। অন্যদিকে সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে কালাঘাটা থেকে তালুকদারপাড়া হয়ে রোয়াংছড়ি উপজেলার দুর্গম তারাছা সংযোগ সড়কেরও উদ্বোধন করেন তিনি।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম বান্দরবান রোয়াংছড়ি