| |
               

মূল পাতা জাতীয় পঞ্চগড়ে কাদিয়ানীদের ইজতেমা বন্ধ করুন: মাওলানা আফেন্দী


পঞ্চগড়ে কাদিয়ানীদের ইজতেমা বন্ধ করুন: মাওলানা আফেন্দী


রহমত ডেস্ক     17 February, 2022     05:12 PM    


উত্তরাঞ্চলীয় জেলা পঞ্চগড়ে আহমদিয়া মুসলিম জামাত নামধারী কাদিয়ানী সম্প্রদায়ের ঘোষিত ইজতেমা বন্ধে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শাইখুল হাদীস মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। তিনি বলেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে কাদিয়ানীদের সম্মেলন করার পাঁয়তারা মেনে নেওয়ার মত বিষয় নয়। কুরআন-সুন্নাহর অকাট্য দলীল-প্রমাণের আলোকে কাদিয়ানীরা কাফের। এতে বিন্দুমাত্র সংশয় নেই।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকাস্থ বনশ্রী মেরাদিয়ায় জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর খিলগাঁও জোন কর্তৃক আয়োজিত কর্মী সমেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা আফেন্দী বলেন, কাফের হয়েও মুসলিম পরিচয় ব্যবহার করে তারা সরলমনা মুসলমানদেরকে বিভ্রান্ত করেই যাচ্ছে। এখন নতুন করে সম্মেলন ঘোষণা করে তারা অস্থিতিশীল পরিস্হিতি সৃষ্টিতে তৎপরতা শুরু করেছে যার কারণে জনমনে উদ্বেগ ও শংকা তৈরী হয়েছে। তাই আমরা কাদিয়ানীদের এই অপতৎপরতা বন্ধে কার্যকর ব্যাবস্থা নেওয়ার জন্য সরকার ও প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি।

No description available.

মাওলানা আফেন্দী উপস্থিত দায়িত্বশীল ও কর্মীদের উদ্দেশ্যে বলেন। জমিয়তের গৌরবোজ্জ্বল ইতিহাস পড়ে ও বুঝে তদালোকে আমাদেরকে রাজনীতি চর্চার প্রশিক্ষণ নিতে হবে। মনে রাখতে হবে যে,মুসলিম উম্মাহর ঈমানী আক্বীদা-বিশ্বাস সংরক্ষণ,ইসলাম ধর্মীয় শিক্ষা-সংস্কৃতির বিস্তৃতি সাধন,দুস্থ মানবতার সেবা নিশ্চিত করণ এবং সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করা জমিয়তের অন্যতম মৌলিক কর্মসূচী। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সর্বত্রই এসকল কর্মসূচী নিয়ে আমাদেরকে সাংগঠনিক প্রক্রিয়া অনুসরণ করে রাজনীতির মাঠে সক্রিয় থাকতে হবে।

কেন্দ্রীয় জমিয়তের নবনির্বাচিত ছাত্রবিষয়ক সম্পাদক, ঢাকা মহানগর জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক ও জোন যিম্মাদার মুফতী মাহবুবুল আলমের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য,মহানগর জমিয়তের সহ-সাধারণ সম্পাদক মাওলানা নুরুল আলম ইসহাকী ও মাওলানা বিনয়ামীনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সমেলনে প্রধান বক্তা হিসেবে দিকনির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা মহানগর জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেনকেন্দ্রীয় যুববিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী,কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক ও ঢাকা মহানগর জমিয়তের সহ-সাধারণ সম্পাদক মাওলানা হেদায়েতুল ইসলাম ও কেন্দ্রীয় সদস্য এবং ঢাকা মহানগর জমিয়তের সহ-সাধারণ সম্পাদক মাওলানা সলীমুল্লাহ খান প্রমুখ।