| |
               

মূল পাতা রাজনীতি সরকারকে রিজভীর হুঁশিয়ারি


সরকারকে রিজভীর হুঁশিয়ারি


রহমত ডেস্ক     17 February, 2022     01:49 PM    


ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার এ মুহূর্তে পদত্যাগ না করলে মিটিং-মিছিল-স্লোগান আর প্রতিরোধে বাংলাদেশ অগ্নিগর্ভ হয়ে উঠবে। তিনি আরো বলেন, নিশিরাতের সরকারের বিদায়ের ক্ষণ গণনা চলছে। আওয়ামী দুঃশাসনের ভয়ংকর শৃঙ্খল থেকে মুক্তি পেতে দেশবাসীর আসন্ন দুর্বার আন্দোলনের আশঙ্কায় সরকার ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, গুম-অপহরণ- দুঃশাসন চালিয়ে যেভাবে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন তার পরিণতি হবে ভয়ংকর। সেদিন বেশি দূরে নয়- যেদিন গুম-খুন অপহরণের শিকার পরিবারগুলোর শোকার্তরা কাফনের কাপড় পরে স্বজনদের খোঁজে গণভবনের দিকে রওনা দেবে।

তিনি বলেন, ‘সমালোচনা ও চাপের মুখে গত মঙ্গলবার দেখলাম পুলিশ সদরদপ্তর থেকে আবারও বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, কাঁথা-বালিশ-চাদর কেনার ইস্যু নিয়ে পুলিশপ্রধানকে ঘিরে যা কিছু বলা হচ্ছে সবই বানোয়াট ও বিভ্রান্তিকর। জার্মানি বিছানার চাদর উৎপাদন ও রপ্তানিকারক কোনো দেশ নয়, তারা ভারি শিল্পের দেশ। সঙ্গত কারণে আইজিপির চাদর, বালিশের কাভার ক্রয়ের জন্য জার্মানি গমনের কোনো অবকাশ নেই’- 

রুহুল কবির রিজভী বলেন, এখন জনমনে প্রশ্ন- তাহলে ৭ ফেব্রুয়ারি সুনিশ্চিত ভঙ্গিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কাঁথা-বালিশ ফ্যাক্টরি পরিদর্শনের যে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল তা কি ভুল ছিল? এটা কি এখন প্রত্যাহার করা হয়েছে? আইজিপির নাম কি ভুলে দেওয়া হয়েছে? না কি তাকে বিদেশে পাঠিয়ে দেওয়ার প্রচেষ্টা ছিল? বড় প্রশ্নটি হচ্ছে- রাষ্ট্র ও সরকারের অভ্যন্তরে হচ্ছেটা কী? সরকারের নাটাই কার হাতে?