| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ৭ দাবিতে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন পরিষদের মানববন্ধন


৭ দাবিতে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন পরিষদের মানববন্ধন


রহমত ডেস্ক     16 February, 2022     09:29 PM    


ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের ভাষানটেক পুনর্বাসন প্রকল্প পুনরায় চালু করে ফ্ল্যাট নির্মাণের মাধ্যমে বস্তিবাসী ও নিম্নবিত্তদের মধ্যে অবিলম্বে বরাদ্দসহ ৭ দফা দাবি জানিয়েছে ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ। এসময় প্রকল্প বাস্তবায়নে নানা অনিয়মের কথা তুলে ধরেন বক্তারা। 

বুধবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এই দাবি করা হয়। এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন ভাষানটেক পূনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুর রউফ আকন্দ, কার্যকরী সভাপতি মো. আব্দুল জাব্বার মিয়া, সিনিয়র সহসভাপতি মো. রতন খান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দুলাল প্রমুখ।

পরিষদের অন্যান্য দাবিগুলো হলো–প্রকল্পের নামে বরাদ্দকৃত জায়গা হতে প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্যর বাইরের অন্য কোনও সংস্থা, ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ বা প্রতিষ্ঠান নির্মাণ করার অনুমতি প্রদান করা যাবে না; নর্থ-সাউথ প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের আমলে পাইলিংসহ যে সব বিল্ডিং আংশিক নির্মাণ অবস্থায় আছে তা ব্যতীত প্রকল্পের অন্য খালি জায়গায় বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করে নতুন করে প্রকল্পের একটি সামগ্রিক মাষ্টার প্লান করতে হবে; বরাদ্দপ্রাপ্তদের ফ্ল্যাটের অনুকূলে সর্বনিম্ন লাভে ব্যাংক লোন প্রদান এবং দীর্ঘ মেয়াদি কিস্তিতে পরিশোধের ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাছাড়া প্রকল্পের প্রতিটি উন্নয়ন কাজে বস্তিবাসী ও নিম্নবিত্তদের প্রতিনিধি হিসাবে “ভাষানটেক পুনর্বাসন প্রকল্প বাস্তবায়ন সংগ্রাম পরিষদ"কে সম্পৃক্ত রাখার দাবি জানায় সংগঠনটি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা ভাষানটেক