| |
               

মূল পাতা জাতীয় সার্চ কমিটি সংশোধিত তালিকা দেখে কর্মপদ্ধতি ঠিক করবে


সার্চ কমিটি সংশোধিত তালিকা দেখে কর্মপদ্ধতি ঠিক করবে


রহমত ডেস্ক     15 February, 2022     10:35 PM    


মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার-সিইসি ও অন্যান্য নির্বাচন কমিশনার-ইসি নিয়োগের জন্য সার্চ কমিটিতে জমা পড়া নামগুলোর তালিকা সংশোধন করা হয়েছে। এখন সংশোধিত সেই তালিকা কমিটির সামনে তুলে ধরা হবে। তারপর তারা তাদের কর্মপদ্ধতি ঠিক করবেন। সার্চ কমিটি আজ চারজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে কথা বলেছেন। তারা তাদের মতামত দিয়ে গেছেন। এগুলোও কমিটি বিবেচনা করবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। এর আগে বিকেল সোয়া ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি শুরু হয়। বৈঠকে অংশ নেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সম্পাদক ইনাম আহমেদ, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, তালিকাভুক্ত ব্যক্তিদের সঙ্গে কথা বলে তাদের নাম প্রকাশ করা বিষয়ে যারা জমা দিয়েছেন তারা বলতে পারবেন। কমিটির কাছেও বিষয়টি আসছে। কমিটিই বিবেচনা করবে এটা সম্মতি নিয়ে হয়েছে কি না। প্রকাশিত তালিকার বাইরে থেকেও কারো নাম প্রস্তাব করার বিষয়ে সার্চ কমিটি তো যেভাবে সার্চ করা দরকার সেভাবেই করবে। এখন যদি তারা মনে করে আরও সার্চ করা দরকার তাহলে করবে। দ্রুতই নাম প্রকাশ করা হবে। যে ১৫ দিন সময় আছে তার মধ্যেই সার্চ কমিটি সব করবে। ৩২২ জনের যে তালিকা আছে তার মধ্যে যেসব নাম দুবার রয়েছে সেগুলো বাদ দেওয়া হয়েছে। এছাড়া অনুসন্ধান কমিটি আগামীকাল থেকে ফর্মালি মিটিং করবে।