| |
               

মূল পাতা জাতীয় পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সম্মেলন বন্ধ করতে হবে : জমিয়ত


পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সম্মেলন বন্ধ করতে হবে : জমিয়ত


রহমত ডেস্ক     15 February, 2022     08:42 PM    


পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সম্মেলন বন্ধ করার দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। দলটির নেতৃবৃন্দ বলেন, পবিত্র কুরআন ও হাদীসের অসংখ্য দলীল-প্রমাণের ভিত্তিতে কাদিয়ানীরা কাফের। কারণ তারা আক্বীদায়ে খতমে নুবুওয়ত এর অস্বীকারকারী। অর্থাৎ তারা হযরত মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সর্বশেষ নবী হিসেবে স্বীকার করেনা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রেরিত দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ যিয়া উদ্দীন,সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক,মাওলানা আব্দুর রব ইউসুফী ও মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া এসব কথা বলেন।

নেতৃবৃন্দ আরো বলেন, সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, আগামী ২৫,২৬ ও ২৭ ফেব্রুয়ারী কাদিয়ানীরা উত্তরাঞ্চলীয় জেলা পঞ্চগড়ের আহমদনগরে ৩ দিনব্যাপী সম্মলন করতে যাচ্ছে। এই খবরে ইতোমধ্যে আলেম-উলামা ও সাধারণ মুসলমানদের মধ্যে একপ্রকার উদ্বেগ ও শংকা তৈরী হয়েছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই বাংলাদেশে তাদের এই স্পর্ধাও মেনে নেওয়া যায়না। তাই সরকারকে অনতিবিলম্বে কাদিয়ানী সম্প্রদায়ের এই সম্মেলন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। 

বিবৃতিতে জমিয়ত নেতৃবৃন্দ বলেন, অতীতেও তারা বারংবার ঘোষণা দিয়ে শেষ পর্যন্ত ধর্মপ্রাণ মুসলমানদের আন্দোলনের কারণে পিছু হটতে বাধ্য হয়েছে। কিছুদিন বিরতি দিয়ে এখন আবার নতুন করে করে সম্মেলনের কর্মসূচী ঘোষণা করাটা বেশ রহস্যজনক। নেতৃবৃন্দ তাদের যাবতীয় অপতৎপরতা বন্ধের জোর দাবী জানান।