| |
               

মূল পাতা রাজনীতি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী


তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     15 February, 2022     03:09 PM    


বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে দুমড়ে-মুচড়ে ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন,  অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের জন্য দেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু হয়েছিল। কিন্তু বিএনপিই দুমড়ে-মুচড়ে এই ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। তারা এই ব্যবস্থাকে কুক্ষিগত করে ছিল। পরতে পরতে বেআইনী কাজ করে তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরীর পাঠানটুলায় একটি বেসরকারি হাসপাতালে ‘ক্যাথল্যাব’র উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি এখন গণতন্ত্র শেখাতে চায়। তাদের মুখে এমন সবক খুবই দুঃখজনক। তারা সবসময় পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। কিন্তু সেই সুযোগ আর নেই। নির্বাচন করতে চাইলে তাদেরকে নির্বাচনের পথে আসতে হবে। তাদেরকে জনতার কাছে আসতে হবে। জনতাই হচ্ছে ভোটের মালিক, দেশের মালিক। স্বচ্ছ ইলেকশন কমিশন হবে, সেই কমিশনের মাধ্যমে যে নির্বাচন হবে সেটা অবশ্যই স্বচ্ছ হবে।

আবদুল মোমেন বলেন, অন্যান্য দেশে নির্বাচন কমিশন নাই, সরকারই নির্বাচন দিয়ে থাকে। আমরা স্বচ্ছতার জন্য নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করতে চাচ্ছি। খোদ আমেরিকায়ই কোন নির্বাচন কমিশন নেই। যে সরকার ক্ষমতায় থাকে সে-ই নির্বাচন করে।