| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস করোনায় আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৭৪৬


করোনায় আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৭৪৬


রহমত ডেস্ক     15 February, 2022     05:24 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৭২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৪ হাজার ৭৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ১৯ হাজার ১০২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ১১ হাজার ৪১৭ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট ১৭ লাখ ৩ হাজার ৩০৯ জন সুস্থ হয়েছেন।

আজ (১৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ৮৭৪টি ল্যাবে ৩৪ হাজার ৪৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ১৭৫টি। দৈনিক পরীক্ষার হিসাবে শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩০ লাখ ৬৪ হাজার ২৪৫টি। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৬ শতাংশ এবং মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।  মৃতদের মধ্যে ২১ জন পুরুষ ও নারী ১৩ জন। এর মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ৪১-৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের একজন, ৪১ থেকে ৫১ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন। শেষ ২৪ ঘণ্টায়ও ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ২১ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুজন, খুলনা দুজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগে দুজন এবং রংপুর বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২৮ জন সরকারি হাসপাতালে ও ছয়জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।