| |
               

মূল পাতা সারাদেশ কুমিল্লায় ধর্ম অবমাননার অভিযোগে ২ যুবক গ্রেফতার


কুমিল্লায় ধর্ম অবমাননার অভিযোগে ২ যুবক গ্রেফতার


রহমত ডেস্ক     14 February, 2022     11:46 AM    


ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (১২ ফেব্রুয়ারি) রাত আনুমানিক ১১টায় এক যুবক তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। সেটি শেয়ার করেন অন্যজন।

জানা গেছে, এ ঘটনায় রবিবার সন্ধ্যায় উপজেলার শিদলাই ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন। রাত ৮টার দিকে ওই দুই জনকে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এর আগে, স্ট্যাটাস দেওয়া যুবক তার উক্ত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়ে ফেসবুকে আরেকটি স্ট্যাটাস দেন।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, রাষ্ট্র এবং এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষার্থে আমি নিজে বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করি। শুনেছি, ফেসবুকের ওই স্ট্যাটাসের জন্য বিভিন্ন স্থানে উত্তেজনা দেখা দিয়েছে।

ব্রাহ্মণপাড়া থানার ওসি অপেল্লা রাজু নাহা বলেন, ইউপি চেয়ারম্যানের মামলায় ধর্ম অবমাননার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছি। তারা থানায় আছে। আজকে তাদের আদালতে তোলা হবে। ধর্মীয় বিষয়টি স্পর্শকাতর, আমরা সবাইকে বলবো এসব বিষয়ে যেন সতর্ক থাকে।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা ধর্ম অবমাননার বিষয়টি নিয়ে অত্যন্ত মর্মাহত। যেহেতু অভিযুক্তদের বিরুদ্ধে বিষয়টি নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেহেতু সবাইকে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ জানাচ্ছি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা ব্রাহ্মণপাড়া