| |
               

মূল পাতা সারাদেশ বিচার চেয়ে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন


বিচার চেয়ে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন


রহমত ডেস্ক     13 February, 2022     10:01 PM    


বিচার চেয়ে খুলনা সদর থানার এসআই সোবহান মোল্লার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী ফারজানা বিনতে ফাকের (ক্ষমা)। রবিবার দুপুরে (‌১৩ ফেব্রুয়ারি) খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

স্ত্রী ফারজানার অভিযোগ- খুলনা সদর থানার এসআই সোবহান মোল্লা প্রথম বিয়ে গোপন করে প্রেমের ফাঁদে ফেলে দ্বিতীয় বিয়ে, প্রমোশনের নামে ২০ লাখ টাকা যৌতুক গ্রহণ এবং আরও ১০ লাখ টাকা যৌতুক না দেওয়ায় নির্যাতন করছে। 

সংবাদ সম্মেলনে ফারজানা বিনতে ফাকের আরও অভিযোগ করেন, তার সুখের জন্য পিতা-মাতা ৫ লাখ টাকার মালামাল দেয়। কিন্তু তারপরও এসআই সোবহান ইন্সপেক্টর হিসেবে প্রমোশনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ৫০ লাখ টাকা ঘুষ দিতে হবে বলে তার কাছে ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন। মেয়ের সংসারের সুখের জন্য তার পিতা দুই দফায় ১০ লাখ করে তাকে ২০ লাখ টাকা যৌতুক দিতে বাধ্য হন। এরপরও তার কাছে আরও ১০ লাখ টাকা যৌতুক দাবি করা হয়। কিন্তু তার পরিবারের পক্ষে আরও যৌতুক দেওয়া সম্ভব না হওয়ায় বিভিন্ন সময় তাকে নির্যাতন করা হয়। এমনকি কোলের শিশু ছেলের দুধ কিনে দেওয়ার কথা বলে সোনাডাঙ্গা থানায় ডেকে নিয়েও তাকে পিস্তল দিয়ে আঘাত করে মাথা ফাঁটিয়ে দেওয়া এবং আসামি পেটানোর লাঠি দিয়ে মারধর করা হয়। এতে তার মাথায় ১২টি সেলাই দেওয়া হয় বলেও অভিযোগ করেন ফারজানা বিনতে ফাকের। 

এসব ঘটনায় তিনি স্বামী এসআই সোবহানের বিরুদ্ধে গত বছরের ১৫ ডিসেম্বর খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এ খবর জানতে পেরে ওইদিনই সোবাহান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং তার পিতার কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। না দিলে হুমকি দেন। এ ঘটনায়ও তিনি গত ২৭ ডিসেম্বর খুলনা মহানগর হাকিমের আমলি আদালত সোনাডাঙ্গায় মামলা দায়ের করেন। এ অবস্থায় তিনি মামলা তদন্তে পুলিশের অবৈধ প্রভাব বিস্তার এবং তাকে ও তার মা-বাবাকে হুমকি দিচ্ছেন এবং ক্ষতি করার চেষ্টা করছেন। ফলে তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

সংবাদ সম্মেলনে তিনি স্ত্রী-সন্তানের অধিকার, নিরাপত্তা এবং ন্যায় বিচারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা খুলনা ডুমুরিয়া