| |
               

মূল পাতা জাতীয় আগামীর বাংলাদেশকে ইসলামী দেশ হিসাবে গড়ে তুলতে হবে: মাওলানা রব্বানী


আগামীর বাংলাদেশকে ইসলামী দেশ হিসাবে গড়ে তুলতে হবে: মাওলানা রব্বানী


রহমত ডেস্ক     13 February, 2022     07:59 AM    


তাহাফফুজে খতমে নবুওয়ত এর মহাসচিব, কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম সাভার মাদরাসার জামিয়ার শাইখুল হাদীস ও মুহতামিম মাওলানা মুহিউদ্দীন রাব্বানী ফারেগীন ছাত্রদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা এই ১৩-১৪ বছর যা শিক্ষা অর্জন করেছো তা নিজেদের জীবনে প্রতিফলন করে দেশ ও জাতির নিকট পৌঁছে দিতে হবে। আগামীর বাংলাদেশকে ইসলামী দেশ হিসাবে গড়ে তুলতে হবে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সাভার কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসার খতমে কুরআন ও খতমে বুখারী এবং ফারেগীন ছাত্রদের দস্তারে ফযিলত উপলক্ষে আয়োজিত দু'আ মাহফিলে তিনি এসব কথা বলেন। 

মাওলানা রব্বানী নবীন আলেমদের উদ্দেশ্যে আরও বলেন, জাতীর ঈমান আক্বিদা হেফাজত করতে তোমাদেরকে সর্বত্র দ্বীনের সঠিক দাওয়াত পৌঁছে দেয়ার দায়িত্ব নিতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তোমাদের মত নবীন আলেমদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আলোচনার পূর্বে মাওলানা রব্বানী এবং উপস্থিত উলামায়ে কেরাম ফারেগীন ছাত্রদেরকে দস্তারে ফযিলত প্রদান করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ রহমত উল্লাহ এবং সভাপতিত্ব করেন কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম এর সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ আব্দুস সাত্তার।

উল্লেখ্য, বাংলাদেশ ক্বওমি শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর ১৪৪২ হিঃ মোতাবেক ২০২০ ঈঃ এর ৪২ তম কেন্দ্রীয় হিফজুল কুরআন পরীক্ষার মেধাতালিকায় কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম এর ছাত্র হাফেজ মুহাম্মদ আকরাম মন্ডল ১ম স্থান অধিকারী হওয়ায় তাকে সম্মাননা ক্রেষ্ট এবং আর্থিক পুরস্কারে পুরস্কৃত করা হয়।