| |
               

মূল পাতা জাতীয় বিএনপিকে সার্চ কমিটির সঙ্গে বসার পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ


বিএনপিকে সার্চ কমিটির সঙ্গে বসার পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ


রহমত ডেস্ক     12 February, 2022     06:22 PM    


বিএনপিকে সার্চ কমিটির সঙ্গে বসার পরামর্শ দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির ডাকা সংলাপে অংশ না নিয়ে বিএনপি ভুল করেছে। এখন রাষ্ট্রপতির গঠন করে দেওয়া সার্চ কমিটির সঙ্গে দলটির বসা উচিত।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে সার্চ কমিটির চলমান বৈঠকের দ্বিতীয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সম্প্রতি রাষ্ট্রপতির ডাকা সংলাপে অংশ নেয়নি বিএনপি। সার্চ কমিটির চিঠি পেলেও ইসি গঠনে কারো নাম প্রস্তাব করেনি দলটি। এ প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘রাজনীতিতে মতপার্থক্য থাকবেই। বিএনপি রাজপথে দাবি-দাওয়া আদায়ে আন্দোলন করবে, সেটা তাদের অধিকার। তবে রাষ্ট্রপতির সঙ্গে বিএনপি সংলাপে না বসে ঠিক করেনি। এখন নির্বাচন কমিশনার নিয়োগে যে সার্চ কমিটি কাজ করছে, তাদের সঙ্গে বিএনপির বসা উচিত হবে। একই সঙ্গে সার্চ কমিটিরও উচিত হবে বড় দল হিসেবে বিএনপিকে আবারও বৈঠকে বসার আহ্বান জানানো।’

সার্চ কমিটির বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটির কাছে আটজনের নামও প্রস্তাব করেন জাফরুল্লাহ চৌধুরী।