| |
               

মূল পাতা সারাদেশ সিরাজাবাদে শিহাবের জমি বেদখলের পায়তারা ও হুমকি


সিরাজাবাদে শিহাবের জমি বেদখলের পায়তারা ও হুমকি


ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি     10 February, 2022     07:38 PM    


জামালপুরে ইসলামপুর পলবান্ধা ইউনিয়নে পূর্বশত্রুতার জেরে সিরাজাবাদ গ্রামে মরহুম ইউসুফ আলীর ছেলে শিহাব গংদের পৈতৃক ও ক্রয় সুত্রে ৪১ শতাংশ জমি প্রতিপক্ষ খোদেজা বেগম (৫০) গংরা বেদখলের হুমকি ও পায়তারা করার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়,সিরাজাবাদ গ্রামে মরহুম ইউসুফ আলীর ছেলে শিহাব গংদের পৈতৃক ওয়ারিস সূত্রে ২৯ ও ক্রয় সূত্রে ২শতাংশসহ মোট ৪১শতাংশ জমিতে দীর্ঘ দিন ধরে বসতঘর,বাথরুম, টিউবওয়েল, গাছপালা ও চারপাশে টিনের বেড়া দিয়ে ভোগদখল করে আসছে। কিন্তু পূর্বশত্রুতার জেরে কলহ প্রিয় প্রতিপক্ষ মরহুম তোজাম্মেল হকের মেয়ে খোদেজা বেগম(৫০) ও রত্না (৩২) গংরা উক্ত জমি বেদখলের জন্য গত ৪ ফেব্রুয়ারি দলবল লাঠি,ফালা ও লোহার রড,শাপল ও কোদাল নিয়ে বেদখলের পায়তারা করে। ঘটনারদিন বাধাঁ দিলে এক পর্যায়ে তারা বেদখল করতে না পেরে প্রতিপক্ষকে মারপিট,মিথ্যা মামলা মোকদ্দমা, খুন জখম করেও হলেও আবার জমি বেদখল করার চেষ্টা করবে বলে হুমকি দিয়ে যায়।

ভোক্তভোগী শিহাব তাদের নালিশকৃত জমি বেদখলের আশংয়কায় গত ৯ ফেব্রুয়ারি/২০২২ইং আদালতে আইনের আশ্রয় নিয়েছেন। এদিকে ভোক্তভোগীরা আদালতে আইনের আশ্রয় নিলেও তারা উক্ত জমি বেদখল করার জন্য বহিরাগত সন্ত্রাসী দিয়া মরিয়া হয়ে উঠেছে। এমতাবস্থায় এলাকায় শান্তি শৃংখলা রক্ষার্থে স্থানীয় মাতাব্বরা উক্ত বিরোধকৃত জমি নিয়ে আগামী শনিবার দুই পক্ষের শালিস দরবারের আয়োজন করেছে। কিন্তু ভোক্তভোগীদের অভিযোগ শালিস-দরবারের আগেই গত ১০ফেরুয়ারি সকালে স্থানীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কমলের হুকুমে শিহাব গংদের ভোগদলীয় জমির সিমানার বেড়া ভাংচুর করে সরিয়ে দেওয়া হয়েছে।

পলবান্ধা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কমল জানান, রাতের আধারে উক্ত বিরোধকৃত জমি বেড়া দেওয়ায় বেড়া সরিয়ে ফেলা হয়েছে। শনিবার উক্ত জমি নিয়ে শালিস হবে,কাগজপত্র দেখে যার জমি তাকে বুঝিয়ে দেওয়া হবে।

ভোক্তভোগী শিহাব জানান, আমি আমার ভোগদখলীয় জমির প্রয়োজনীয় দলিল ও কাগজ মূলে আইনের আশ্রয় নিয়েছি। প্রতিপক্ষরা অন্যায়ভাবে আমাকে মিথ্যা মামলা ও হামলা করে হয়রানি করছে। আমিও এর সঠিক বিচার চাই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর