| |
               

মূল পাতা রাজনীতি ‘বিএনপি সার্চ কমিটিতে নাম না দেওয়ায় কিছু যায় আসে না’


‘বিএনপি সার্চ কমিটিতে নাম না দেওয়ায় কিছু যায় আসে না’


রহমত ডেস্ক     10 February, 2022     07:59 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি সার্চ কমিটিতে নাম না দেওয়ায় কিছু যায় আসে না। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তারা সার্চ কমিটিতে নাম দিলো কি দিলো না, তাতে কিছু যায় আসে না। সার্চ কমিটি তাদের অবস্থান থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য একটি নির্বাচন কমিশন গঠন করবে, যেটি সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে। দেশে অনেক রাজনৈতিক দল রয়েছে। ভূঁইফোড় রাজনৈতিক দলও রয়েছে। তাদের ২০ দল নিয়ে জোট আছে, এটা বাড়িয়ে আরও ৩০টা দল হতে পারে। কিন্তু জনগণের ঐক্য হতে হবে, জনগণের মধ্যে কতটা ভিত্তি আছে ৩০টা দলের, দলের সংখ্যা বড় নয়। 

আজ (১০ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সচিবালয়ে ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যাগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর আর্নড হ্যামলার্সের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আজকে ইসি গঠনে আওয়ামী লীগের পক্ষ থেকে সার্চ কমিটির কাছে নাম পাঠানো হবে। যে সময় বেঁধে দেওয়া হয়েছে। এরমধ্যেই আমরা নাম পাঠাব। এটা আমাদের দল থেকে আমরা এককভাবে পাঠাব। জোটের সদস্যরা তাদের মতো করে নাম দেবে। নাম দেওয়ার বিষয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। আমরা নাম দিয়েছি (প্রধানমন্ত্রীর কাছে), আমি বলতে পারি যাদেরকে মনে করেছি বিভিন্ন দায়িত্বে রয়েছিল দেশে, জাতীয় পর্যায়ে তাদের একটা গ্রহণযোগ্যতা আছে, স্ব স্ব পেশায় ও চাকরিতে শীর্ষ স্থানে যাওয়ার সুযোগ পেয়েছিলেন, তাদের নাম আমরা দিয়েছি। যারা তাদের ব্যক্তিত্ব, তাদের নৈতিকতা আগে প্রমাণ করেছে। যাতে স্বাধীনভাবে আত্মশক্তি নিয়ে একটা সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারে।