| |
               

মূল পাতা রাজনীতি হিজাব নাগরিক অধিকার : ইসলামী আন্দোলন


হিজাব নাগরিক অধিকার : ইসলামী আন্দোলন


রহমত ডেস্ক     10 February, 2022     09:13 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বলেছেন, ভারতের কর্ণাটক রাজ্যে শিক্ষার্থীদের হিজাব পরিধানে বাধা নিষেধ করে নাগরিক অধিকারে হস্তক্ষেপ করা হয়েছে। হিজাব নাগরিক অধিকার। এ অধিকারে হস্তক্ষেপ করার এখতিয়ার কারো নেই।

আজ (১০ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের ঘোষিত মাসব্যাপী দাওয়াতী কার্যক্রম প্রস্তুতি পরিস্থিতি পর্যালোচনা সভায় তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন দলের সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহ সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলাানা খলিলুর রহমান, মু. বরকত উল্লাহ লতিফ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা এবএিম জাকারিয়া।

ইঞ্জিনিয়ার আশরাফ বলেন, ভারতের সেক্যুলার সংবিধান অনুযায়ী নিজস্ব ধর্মীয় বিধান পালন ও পোশাক পছন্দের বিষয়টি একজন মানুষের সাংবিধানিক অধিকার। কিন্তু কট্টর হিন্দুত্ববাদী বিজেপি সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ও মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দেয়ার জন্য কর্ণাটকের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধের মতো সংবিধান বিরোধী নির্লজ্জ সিদ্ধান্ত নিয়েছে। এর জেরে ভারতে মুসলিম বিদ্বেষের ঘটনা ঘটেছে। কোথাও বাসে পাথর বৃষ্টি, কোথাও পুলিশের লাঠিচার্জের মতো ঘটনা ঘটেছে। যা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় চরম বাধা। সরকারের উচিৎ এই ইস্যুতে কূটনীতিক তৎপরতা জোরদার করে দেশের সম্প্রীতি রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা।