| |
               

মূল পাতা জাতীয় খতমে নবুওয়তের সভাপতি মাওলানা ইয়াহইয়া


খতমে নবুওয়তের সভাপতি মাওলানা ইয়াহইয়া


রহমত ডেস্ক     09 February, 2022     04:32 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি হয়েছেন আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া।

আজ (৯ ফেব্রুয়ারি) বুধবার সকাল ৮ টায় রাজধানীর খিলাগাঁও তাহাফফুজে খতমে নবুওয়তের কেন্দ্রীয় কার্যালয় মাখযানুল উলুমে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়। সভায় সর্ব সম্মতিক্রমে হাটহাজারী জামিয়ার মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি অনুমদিত হয়েছেন। মিটিং শেষে সংগঠনটির প্রয়াত সভাপতি মাওলানা নুরুল ইসলাম রাহমাতুল্লাহি আলাইহির রুহের মাগফেরাত কামনা করে দু’আ করা হয়।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা ইয়াহইয়া, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাইফুল্লাহ সিদ্দিকী, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, মাওলানা শাব্বির আহমাদ, মাওলানা আশেকুল্লাহ, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা ইউনুস ঢালি, মাওলানা ফয়সাল, মাওলানা আল আমিন, মাওলানা মুবিনুল ইসলাম, মাওলানা গোলাম মাওলা, মাওলানা ইলিয়াস হামিদী, মুফতী যুবায়ের, মাওলানা আল আমিন, মাওলানা আবুল হাসান, মাওলানা রাশেদ বিন নূর, মুফতি সুলতান আহমদ জাফরী, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা ইমদাদুল্লাহ প্রমুখ।

No description available.

মাওলানা নুরুল ইসলাম রাহমাতুল্লাহি আলাইহির ওফাতের পর তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতির পদটি শূন্য হওয়ায় গত ২৩ জানুয়ারি সংগঠনের দায়িত্বশীলদের পক্ষ থেকে মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া নিকট সংগঠনের সভাপতির পদটি গ্রহণ করার জন্য প্রস্তাব রাখেন। তখন তিনি তাহাফফুজে খতমে নবুওয়াতের সভাপতির দায়িত্ব পালনে সদয় সম্মতি জ্ঞাপন করত সম্মতি পত্রে স্বাক্ষর করেন।

তাছাড়া আজকের সভায় খতমে নবুওয়ত বিষয়ে প্রশিক্ষণ দেয়ার উদ্দেশ্যে আগামী ২৬.২৭ ও ২৮ মার্চ খতমে নবুওয়ত কর্মশালা আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়ছে। এই কর্মশালা বাস্তবায়নের জন্য মাওলানা জহুরুল ইসলামকে আহবায়ক করে একটি সাব কমিটি গঠন করা হয়। এতে সদস্য হিসাবে থাকছেন; মাওলানা জাকারিয়া আব্দুল্লাহ, মাওলানা ইউনুস ঢালি, মাওলানা আশেকুর রহমান, মুফতি সুলতান আহমদ জাফরী, মাওলানা আব্দুল মুমিন, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা গোলাম মাওলা, মাওলানা আল আমিন, মুফতী যোবায়ের।