| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন মারকাযুল কুরআন ফাউন্ডেশনের কুরআন প্রতিযোগিতা আগামীকাল


মারকাযুল কুরআন ফাউন্ডেশনের কুরআন প্রতিযোগিতা আগামীকাল


নিজস্ব প্রতিনিধি     08 February, 2022     10:18 PM    


মারকাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান আগামীকাল (০৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ৯টা থেকে রাজধানীর যাত্রাবাড়ীস্থ উত্তর কুতুবখালী নূরুল কুরআন মাদরাসায় শুরু হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রতিযোগীরা।

এরপর বাদ আসর থেকে শুরু হবে চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে পুরস্কার হিসেবে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারীদের জন্য থাকছে স্বর্ণপদক, তৃতীয় স্থান অধিকারীর জন্য রূপ্য পদক এবং পরবর্তী ১২ জনের জন্য থাকছে সম্মাননা ক্রেস্ট ও সনদ।

ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা ক্বারী জসিম উদ্দিন মক্কীর সভাপতিত্বে,অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মারকাযুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান ও হুফফাজুল কুরআন যাত্রাবাড়ী জোন-এর সভাপতি হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন, সহীহ তালিমুল কুরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা ক্বারী মুহাম্মদ সেলিম, মাদরাসাতুল কুরআন আল ইসলামিয়ার প্রিন্সিপ্যাল হাফেজ মাওলানা ক্বারী ইলিয়াস লাহুরী, মারকাযুল হুফফাজ মাদরাসার প্রিন্সিপ্যাল হাফেজ ক্বারী সালামাতুল্লাহ, হাফেজ ক্বারী সাইফুল ইসলাম পারভেজ, মুফতী ওমর ফারুক কাসেদী, হাফেজ ক্বারী আবুল কাশেম হাসনাইন, উস্তাদ শাহ শরীফ উদ্দীন আল আজাদ, হাফেজ ক্বারী শেখ নাজির উল্লাহ, মুফতী আতাউল্লাহ মাদানী, ও মুফতী আল আমীন খান  প্রমূখ।

কুরআনের এই আয়োজনকে সাফল্যমণ্ডিত করার জন্য দেশবাসির নিকট দোয়া কামনা ও সকল মাদরাসার সম্মানিত মুহতামীম-হিফজ বিভাগের শিক্ষকগণকে প্রতিযোগিতা বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করার জন্য বিশেষভাবে আহ্বান করেছেন মারকাযুল কুরআন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যন মুফতী আবু তাহের সিদ্দিকী, সেক্রেটারি হাফেজ ক্বারী শেখ ফরিদ বিন মোস্তফা ও সাংগঠনিক সম্পাদক মুফতী জহিরুল ইসলাম।