| |
               

মূল পাতা রাজনীতি মাদরাসা-ই-আলিয়ায় অধিদফতর নির্মাণের সিদ্ধান্ত বাতিল করতে হবে


মাদরাসা-ই-আলিয়ায় অধিদফতর নির্মাণের সিদ্ধান্ত বাতিল করতে হবে


রহমত ডেস্ক     06 February, 2022     10:51 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ঐতিহ্যবাহি সরকারি মাদরাসা-ই-আলিয়ার অবকাঠামো ভেঙ্গে কোন অধিদফতর প্রতিষ্ঠা করলে ধর্মপ্রাণ জনতা নীরব বসে থাকবে না। সরকারি মাদরাসা-ই-আলিয়ার ছাত্রাবাসসহ প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের পরিবর্তে প্রতিষ্ঠানের ভেতর মাদরাসা ও কারিগরি শিক্ষা অধিদফতর স্থাপন করার সিদ্ধান্ত বাতিল করতে হবে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে মুফতী ফয়জুল করীমের সাথে সরকারি মাদরাসা-ই আলীয়া মাদরাসার প্রাক্তণ ছাত্র ফোরাম নেতৃবৃন্দের বৈঠকে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, সরকারি মাদরাসা-ই আলীয়ার প্রাক্তণ ছাত্র ফোরামের সদস্য মাওলানা ইসমাইল ফারকী, মাওলানা গাজী সাইফুদ্দিন, অধ্যাপক মাওলানা এস এম আব্দুল হামিদ,ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকাকে সঙ্কুচিত না করে আলীয়া বিশ্ববিদ্যালয় ঘোষণা দিতে হবে। সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার ২৫০ বছরের ইতিহাস ঐতিহ্য রক্ষায় সরকারি মাদরাসা-ই-আলিয়া ঢাকার উত্তরোত্তর উন্নয়ন না করে এর অবকাঠামো ভেঙ্গে মাদরাসা ও কারিগরি শিক্ষা অধিদপ্তর স্থাপন করার সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া হবে না।