| |
               

মূল পাতা আন্তর্জাতিক বন্দুক আমাকে থামাতে পারবে না: ওয়াইসি


বন্দুক আমাকে থামাতে পারবে না: ওয়াইসি


আন্তর্জাতিক ডেস্ক     06 February, 2022     08:35 AM    


ভারতের মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি কেন্দ্রীয় সরকারকে টার্গেট করে বলেছেন, আপনারা যদি সাধারণ মানুষকে রক্ষা করতে না পারেন তাহলে আমাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিয়ে কী লাভ? বন্দুক আমাকে থামাতে পারবে না।

তিনি শনিবার (০৫ ফেব্রুয়ারি) উত্তর প্রদেশে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বাগপতে এক জনসভার বক্তব্যে এসব কথা বলেন।

ওয়াইসির কনভয়ে সম্প্রতি দুর্বৃত্তরা গুলিবর্ষণ করে তাকে হত্যার চেষ্টা চালায়। ওই ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার ঘোষণা করা হয়েছে। কিন্তু ওয়াইসি জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদানের পরিবর্তে হামলাকারীদের বিরুদ্ধে ‘ইউএপিএ’র মতো কঠোর ধারায় মামলা দায়ের করে সুবিচার চেয়েছেন।

ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি তাঁর ওপরে হামলা প্রসঙ্গে বলেন, ‘এক ওয়াইসিকে হত্যা করলে আরেক ওয়াইসির জন্ম দিতে হবে।

মীরাটে আসাদউদ্দিন ওয়াইসির ওপর হামলা প্রসঙ্গে আজ আজ উত্তর প্রদেশের ছাপরৌলিতে এক সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, ‘যারা আমার ওপর হামলা করেছে তারাই গান্ধীজিকে হত্যা করেছিল। ওয়াইসি বলেন, আমার ওপরে ৪ টি গুলি ছুড়েছে, কিন্তু আল্লাহ যদি কাউকে বাঁচানোর সিদ্ধান্ত নেন তবে আপনি কাউকে হত্যা করতে পারবেন না, কাউকে অপমান করতে পারবেন না।

তিনি বলেন, আমি আল্লাহর জন্য পৃথিবীতে বেঁচে আছি। এ সময়ে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকেও টার্গেট করেন ওয়াইসি। ইমরান মাসুদকে নির্বাচনে টিকিট না দেওয়ায় সমাজবাদী পার্টিকে কটাক্ষ করে তিনি বলেন, অখিলেশ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করবে।

এ সময়ে আসাদউদ্দিন ওয়াইসি আরও বলেন, আমি মরতে ভয় পাই না। আমি আপনার বিরুদ্ধে কথা বলায় আমার ওপর হামলা হয়েছে। তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, যদি একজন ওয়াইসি মারা যায় আমি অসিয়ত করছি যে আপনাদেরকে লাখো ওয়াইসির জন্ম দিতে হবে। হামলাকারীদের উদ্দেশ্যে ‘আমি তোমাদের বুলেটে ভয় পাই না’ বলেও মন্তব্য করেন মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি।

-পার্সটুডে