| |
               

মূল পাতা সারাদেশ সার্জেন্টের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, বাস শ্রমিকদের বিক্ষোভ


সার্জেন্টের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, বাস শ্রমিকদের বিক্ষোভ


রহমত ডেস্ক     01 February, 2022     01:05 PM    


সার্জেন্টের বিরুদ্ধে সড়কে চাঁদাবাজির অভিযোগ তুলে পুরান ঢাকার সদরঘাট এলাকায় বিক্ষোভ করেছে বাসের চালক ও সহযোগীরা। গতকাল সোমবার (৩১ জানুয়ারি)ভিক্টোরিয়া পার্ক সংলগ্ন এরিয়ায় প্রায় আধা ঘণ্টা ধরে বিক্ষোভ করে বাস শ্রমিকরা। পরে পুলিশের হস্তক্ষেপে আন্দোলনকারীদের রাস্তা থেকে সরিয়ে নেয়া হয়।

আন্দোলনকারীদের অভিযোগ, মধু নামে এক সার্জেন্ট অকারণে গাড়ি ধরে ৪০০-৫০০ টাকা চেয়ে বসেন। টাকা না দিলে আড়াই হাজার অথবা পাঁচ হাজার টাকার মামলা দিয়ে দেন। সদরঘাটের এমন কোনও গাড়ি নেই যেই গাড়ি থেকে মধু টাকা নেননি।

সাভার পরিবার ড্রাইভার আবুল হোসেন বলেন, ওনাকে টাকা না দেয়ায় উনি আমাকে ঘুষি মেরেছেন। শুধু আমি না, টাকা না দেয়ায় আরও অনেকের গায়ে উনি হাত তুলেছেন। আমরা সবাই আমাদের নাম-ঠিকানাসহ লিখিত অভিযোগও করেছি, কোনও সমাধান হয়নি। তাই আজ আন্দোলন করছি। আজও প্রায় ২০ জনের মতো ওনার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সার্জেন্ট মধু। তিনি সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা। আমি কখনও কারও কাছ থেকে চাঁদা নেইনি। গাড়ির কাগজপত্রে সমস্যা থাকলে অথবা নির্দিষ্ট এরিয়ার বাইরে গাড়ি গেলে আমি আইনত মামলা দেই। 

ড্রাইভাররা টার্মিনালের দিকে গাড়ি নিয়ে যায় অথবা উল্টো পথে গাড়ি আনা-নেয়া করে। তখন আমি মামলা দেই। ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, সোমবার সকালে একটা গাড়িতে মামলা দেয়ার পর এরা সবাই অহেতুক রাস্তা বন্ধ করে আন্দোলন করেছে। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা গেন্ডারিয়া