| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন শাবিতে শিক্ষকের জন্য ফেনসিডিল সাপ্লাই দিতে গিয়ে আটক ২


শাবিতে শিক্ষকের জন্য ফেনসিডিল সাপ্লাই দিতে গিয়ে আটক ২


রহমত ডেস্ক     25 January, 2022     10:23 AM    


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের টানা চলমান আন্দোলনের মধ্যেই নতুন একটি ঘটনা চাঞ্চল্যের জন্ম দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের জন্য ফেনসিডিল আনতে গিয়ে দুই ব্যক্তি আটক হয়েছেন। এর মধ্যে একজন জাহিদুর রহমান শাবির গেস্ট হাউসে পার্ট-টাইম সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করেন বলে জানা গেছে।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন সংলগ্ন টিচার্স ডরমেটরিতে ওই শিক্ষককে ফেনসিডিল দিতে যাওয়ার সময় শিক্ষার্থীরা তাকে হাতে-নাতে আটক করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১১টার দিকে জাহিদুর রহমান নামের ওই সিকিরিটি গার্ডকে একটি ওষুধের মোড়কের ভেতরে ফেনসিডিলের বোতলসহ ধরেন শিক্ষার্থীরা। এ সময় সিকিরিটি গার্ড তাদের জানান, এক শিক্ষক অসুস্থতার কথা বলে ওষুধ নিয়ে আসতে বলেন তাকে। কিন্তু ওই শিক্ষকের নাম তিনি জানেন না বলে শিক্ষার্থীদের জানান। প্রত্যক্ষদর্শীরা আরো জানান, পরে ছবি দেখে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদারকে চিহ্নিত করে বলেন, তিনি জাহিদুরকে ওষুধ নিয়ে আসতে বলেছিলেন।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, এক যুবক উপাচার্যের বাসভবনের দিকে ঢুকছিলেন। তিনি এখানকার আউট সোর্সিং এর সিকিউরিটি গার্ড। শিক্ষার্থীরা তাকে আটকে জিজ্ঞাসাবাদ করেন। তখন তার হাতে একটি বোতল পাওয়া যায়। ওই বোতলে ফেনিসিডিল লিখা। আটকের পর আমাদের কাছে সোপর্দ করেন। এ ঘটনায় তাকে এবং তার সঙ্গে থাকা আরও একজনকে আটক করা হয়েছে।