| |
               

মূল পাতা রাজনীতি এক মামলায় মুফতি হারুন ইজাহারের জামিন


এক মামলায় মুফতি হারুন ইজাহারের জামিন


রহমত ডেস্ক     25 January, 2022     11:12 PM    


চট্টগ্রামে হাটহাজারীতে সহিংসতার মামলায় গ্রেফতার হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির সাহিত্য ও গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজাহারকে এক মামলায় (৪৭) এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট। আরো একাধিক মামলা থাকায় তিনি কারাগার থেকে মুক্তি পাননি।

আজ (২৫ জানুয়ারি) মঙ্গলবার হাইকোর্টের একটি ফৌজদারি বেঞ্চ তার জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মজিবুর রহমান।

এর আগে গত বছরের ২৯ এপ্রিল চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় মুফতি হারুন ইজাহারকে কারাগারে পাঠানো হয়। চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনজুমান আরার আদালত এ আদেশ দেন। গত বছরের ২৮ এপ্রিল রাতে চট্টগ্রাম নগরীর লালখানবাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়ায় অভিযান চালিয়ে মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করে র‍্যাব-৭। গ্রেফতারের পর থানা পুলিশ ওই বছরের ২৬ ও ২৭ মার্চ হাটহাজারীজুড়ে হেফাজতের ঘটনায় দায়ের করা তিন মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ অক্টোবর চট্টগ্রাম নগরীর লালখানবাজার মাদরাসায় হ্যান্ডগ্রেনেড বানাতে গিয়ে বিস্ফোরণে তিনজন মারা যান এবং পাঁচজন আহত হন। পরে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে চারটি তাজা গ্রেনেড, ১৮ বোতল অ্যাসিড এবং গ্রেনেড তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করে। ওই ঘটনায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন হারুন ইজহার।