| |
               

মূল পাতা জাতীয় উন্নয়ন আমার শখ ও অভিলাষ : পরিকল্পনামন্ত্রী


উন্নয়ন আমার শখ ও অভিলাষ : পরিকল্পনামন্ত্রী


রহমত ডেস্ক     20 January, 2022     06:38 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, প্রতিক্রিয়াশীলরা বাংলাদেশকে নিজের দেশ মনে করে না। তাদের ধারণা বাংলাদেশ থেকে অন্যদেশ আরো উত্তম। কেউ কেউ অন্যদেশকে স্বর্গ মনে করে। প্রতিক্রিয়াশীলদের মোকাবিলা করার ক্ষমতা আওয়ামী লীগের রয়েছে। প্রতিক্রিয়াশীল ছাড়া ও আধা প্রতিক্রিয়াশীল সুবিধাবাদী কিছু চক্র আছে যারা নানাভাবে ঘোলাটে পরিবেশে মাছ শিকার করতে চায়। মানে যেকোন কিছুর বিনিময়ে তারা ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছেন। তবে আমি উন্নয়নে বিশ্বাসী, উন্নয়ন আমার শখ ও অভিলাষ।

আজ (২০ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর পাঠানটুলায় এলাকায় একটি মাদরাসার উদ্বোধনী অনুষ্ঠান শেষে শাবিপ্রবি প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আ‘লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আ‘লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মাদরাসার প্রতিষ্ঠাতা আঞ্জুমান আরা অঞ্জু, মহানগর আ‘লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাউন্সিলর মোখলিছুর রহমান কামরান, ছাতক পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ভারপ্রাপ্ত মেয়র তাপস চৌধুরী, সিলেট জেলা আ‘লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বীর আলী ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী প্রমুখ।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-শাবিপ্রবিতে যে ঘটনা ঘটেছে তার জন্য নিজে খুবই দুঃখিত বলে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান, আমরা তাদেরকে ছেড়ে যেতে পারি না। আমরা তাদের মঙ্গল চাই। সুতরাং ছাত্র-ভিসি মুখোমুখি না হয়ে বিষয়টি আলোচনা করে সমাধান করা উচিত। ইতিমধ্যে শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সস্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে আলোচনার জন্য পাঠিয়েছেন। দল থেকে উচ্চ পর্যায়ে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক খোঁজ খবর নিচ্ছেন। দল থেকে উচ্চ পর্যায়ে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক খোঁজখবর নিচ্ছেন। এই আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রীও বিষয়টি সমাধানে খুবই আন্তরিক। সব পক্ষের সঙ্গে আলোচনা করে একটা সমাধান হবে। কোমলমতি শিক্ষার্থীরা তাদের বয়স খুবই কম,একটু উত্তেজনা থাকতেই পারে,তবে সেটা ধৈর্য্যের সঙ্গে মোকাবিলা করতে আহবান জানান তিনি।