| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ‌ সরকারের হাত থেকে জনগণ মুক্তি চায়: রিজভী


আওয়ামী লীগ‌ সরকারের হাত থেকে জনগণ মুক্তি চায়: রিজভী


রহমত ডেস্ক     13 January, 2022     01:54 PM    


আওয়ামী লীগ‌ সরকারের হাত থেকে জনগণ মুক্তি চায় বলে মন্তব্য করেছেন বিএন‌পির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেন, দেশের মানুষ স্বৈরাচার সরকারের প্রতি অতিষ্ঠ ও বিক্ষুব্ধ। এই আওয়ামী লীগ‌ সরকারের হাত থেকে জনগণ মুক্তি চায়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা ব‌লেন তিনি। 

রিজভী বলেন, একাত্তরের মতো বর্তমানে আওয়ামী হানাদারদের হাত থেকে পরিত্রাণ পেতে দেশের মানুষ আজ মুক্তি পাগল হয়ে উঠেছে। আমাদের সভা সমাবেশগুলোতে মানুষের ঢল নামছে। ১৪৪ ভেঙে জনস্রোত নেমে আসছে রাজপথে। জনগণের এখন সংশপ্তক অঙ্গীকার, জীবন দিয়ে হলেও এ মাফিয়াদের  হটিয়ে দেশের মানুষকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আওয়ামী শাসনের ছত্রে ছত্রে শুধু পৈশাচিকতা ও বিভীষিকার উপস্থিতি। এরা গুমের কর্মসূচির বৃত্তের মধ্যে ভয়ংকর নাৎসিবাদী পন্থায় অপশাসন চালিয়ে যাচ্ছে। এদের অন্তর্নিহিত লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশ থেকে বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করা।

তিনি আরো বলেন,‘ক্ষমতাসীন আওয়ামী লীগ গুম কর্মসূচির বৃত্তের মধ্যে ভয়ঙ্কর পন্থায় অপশাসন চালিয়ে যাচ্ছে। এদের অন্তর্নিহিত লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশ থেকে বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করা।’

রিজভী  ব‌লেন, বাস্তবে তথাকথিত ওয়ান ইলেভেনের পর পথ হারিয়েছে বাংলাদেশ। জনগণ হারিয়েছে বাক ও ব্যক্তি স্বাধীনতা, গণতন্ত্র, ভোটাধিকার, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার। কথিত ওয়ান ইলেভেনের মাধ্যমে দেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আফরোজা আব্বাস, মীর সরাফৎ আলী সপু, মো. মুনির হোসেন, আবেদ রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।