| |
               

মূল পাতা রাজনীতি হাসিনার পতন ছাড়া বাংলাদেশের মুক্তি হবে না : গয়েশ্বর


হাসিনার পতন ছাড়া বাংলাদেশের মুক্তি হবে না : গয়েশ্বর


রহমত ডেস্ক     12 January, 2022     10:35 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, স্লোগান নয়, এখন অ্যাকশনের সময়। হাসিনার পতন ছাড়া বাংলাদেশের মুক্তি হবে না। খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই। আওয়ামী লীগ ক্ষমতা টিকিয়ে রাখতে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। এ সরকারের কাছে আর অনুনয় বিনয় নয়। ফয়সালা হবে রাজপথে। এই সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। সংঘবদ্ধ আন্দোলন এবং একটি গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাতে হবে।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়ায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিএনপির গণসমাবেশে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আবু হোসেন বাবু ও ডুমুরিয়া উপজেলা বিএনপির সভাপতি মোল্লা মোশারফ হোসেন মফিজের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, খুলনা মহানগরের আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, বিএনপি নেতা সৈয়দ সাবেরুল হক সাবু, সাহারুজ্জামান মোর্তজা, আবুল হোসেন আজাদ প্রমুখ।

গয়েশ্বর রায় বলেন, রামপালের পাশেই সুন্দরবন। যুগ যুগ ধরে সুন্দরবন আমাদের রক্ষা করে আসছে। আর এই সুন্দরবন ধ্বংস করার জন্য (সরকার) কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করবে বলে পণ করেছে। এই প্রযুক্তি ভারতের। কিন্তু ভারত সরকারের প্রযুক্তি ভারতবর্ষে স্থাপনের অনুমতি দেয় না। সেটা আমাদের দেশে করছে। বাংলাদেশের শুরু হয়েছিল মাত্র ৭৫০ কোটি টাকার বাজেট দিয়ে। ৫০ বছর পর ১০ লক্ষকোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। এই টাকাগুলো কার? এই টাকা আমাদের ফেরত আনতে হবে।