| |
               

মূল পাতা জাতীয় ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করায় ২ হাজার যাত্রীকে জরিমানা


ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করায় ২ হাজার যাত্রীকে জরিমানা


রহমত ডেস্ক     09 January, 2022     11:45 AM    


বিনা টিকিটে ট্রেন ভ্রমণের করায় দুই হাজার ৯০ জন যাত্রীকে জরিমানা করা হয়েছে। রোববার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মোহাম্মদ নাসির উদ্দিন এ তথ্য জানান। তিনি বলেন, দুই হাজার ৯০ জন যাত্রীর কাছ থেকে মোট চার লাখ ১৭ হাজার ৯৮০ টাকা রাজস্ব আদায় করেছে পাকশী বিভাগীয় রেলদওয়ে ভ্রাম্যমাণ চেকিং দল।

শনিবার (৮ জানুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনে ব্লক টিকিট চেকিং অভিযান চলে। অভিযানে বিভিন্ন রুটের গুরুত্বপূর্ণ স্টেশনে আটটি দল অভিযান পরিচালনা করেছে।

এসময় বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে দুই হাজার ৯০ জন যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ দুই লাখ ৭৩ হাজার ২৯০ টাকা ও জরিমানা বাবদ এক লাখ ৪৪ হাজার ৬৯০ টাকা আদায় করা হয়েছে।

এ অভিযানে ছিলেন- পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম, পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা, আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আব্দুর রহিম, পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন, পাকশী বিভাগীয় রেলওয়ের সংস্থাপন কর্মকর্তা, আবদুল্লাহ আল মামুন, পাকশী বিভাগীয় রেলওয়ের বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল, পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, পাকশী বিভাগীয় রেলওয়ের সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী এস এম রাজীব বিল্লাহসহ অনেকে।

এছাড়াও পাকশী বিভাগীয় রেলওয়ের বিভিন্ন দফতরের সহকারী কর্মকর্তা, ট্রাফিক ইন্সপেক্টর, ভ্রাম্যমাণ টিকিট পরীদর্শক, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ও রেলওয়ে জিআরপি পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।