| |
               

মূল পাতা জাতীয় বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো দেশেই আশ্রয় দেওয়া উচিত নয়: তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী


বঙ্গবন্ধুর হত্যাকারীদের কোনো দেশেই আশ্রয় দেওয়া উচিত নয়: তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     08 January, 2022     11:36 AM    


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের কোনো দেশেরই আশ্রয় দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন ঢাকায় সফররত তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোলু। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

শনিবার (৮ জানুয়ারি) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লুর সঙ্গে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বৈঠক করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ডা. এনামুর রহমান।

বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ডা. এনামুর রহমান বলেন, তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। তিনি রোহিঙ্গাদের সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন। আমাদের সঙ্গে প্রত্যাবাসন নিয়ে কাজ করবেন বলে তিনি জানিয়েছেন। তার দেশে এ ইস্যুতে সর্বাত্মক সহযোগিতা করবে।

এনামুর রহমান বলেন, বৈঠকে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সিরিয়ার শরণার্থীরা তার দেশে যেভাবে আছে বাংলাদেশে রোহিঙ্গারা তার থেকে ভালোভাবে আছে। তিনি ভাসানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের ব্যাপারেও তার দেশের সহযোগিতার কথা জানিয়েছেন।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ত্রাণ প্রতিমন্ত্রীকে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বলপূর্বক বাস্তুচ্যুত হওয়া মিয়ানমারের নাগরিকদের নিজ দেশে নিরাপত্তা ও সম্মানের সঙ্গে প্রত্যাবর্তন করা যায় সেজন্য তিনি বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে কথা বলবেন।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে দেশে আশ্রয় ও মানবিক সহায়তা দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি তার সরকার থেকে যেকোনো ধরনের সহযোগিতা দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন এবং চলমান সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন।