| |
               

মূল পাতা সারাদেশ কাল মুসাফির শেল্টার হোমসের ‘মুসাফিরখানা’ উদ্বোধন


কাল মুসাফির শেল্টার হোমসের ‘মুসাফিরখানা’ উদ্বোধন


রহমত ডেস্ক     09 January, 2022     09:25 PM    


মুসাফির শেল্টার হোমসের ‘মুসাফিরখানা’র শুভ উদ্বোধন আগামীকাল (১০ জানুয়ারি) সোমবার বিকাল ৪ টায় রাজধানীর অদূরে সাভারের গেন্ডা রাজাবাড়ীতে উদ্বোধন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে অতিথি হিসেবে থাকবেন, সাভার পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ মুহা. আবদুস সাত্তার, স্যাটেলাইট হোমিওপ্যাথিক চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসক ডা. মুহাম্মদ সেলিম রেজা, সাভারের মাদরাসাতুল সাহাবা গেন্ডার প্রিন্সিপাল মুফতি মুহাম্মদ ইমরান হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুহাম্মদ জজ মিয়া, এতে সভাপতিত্ব করবেন মাওলানা রুহুল আমীন সাদী, স্বাগত বক্তব্য রাখবেন মাওলানা মুহাম্মদ মুহিব্বুল্লাহ।

মুসাফির শেল্টার হোমসের চেয়ারম্যান মাওলানা রুহুল আমীন সাদী বলেন, মুসাফির শেল্টার হোমসের কর্মসূচি হলো, মূলত যেসব অসুস্থ মানুষ শহরে চিকিৎসার জন্য আসেন তাদের জন্য থাকার একটি ঠিকানা করতে চাই। এই ঠিকানার নাম হবে, মুসাফিরখানা। গরিব মানুষের জন্য গ্রাম থেকে শহরে আসতে এমনিতেই প্রচুর টাকা ব্যয় হয়ে থাকে। তার উপর শহুরে ডাক্তারের ফি, বিভিন্ন এক্সরে ও পরীক্ষার ফি দিতেই জান শেষ হয়ে যাওয়ার উপক্রম হয়। কিন্তু দিনশেষে এই লোকগুলোর নিকট হোটেলে থাকার মতো টাকা থাকেনা। বাধ্য হয়ে ফুটপাতকেই বেছে নেয় থাকার স্থান হিসেবে। আমরা এই মানুষগুলোর জন্য কিছু কর‍তে চাই।

তিনি বলেন, দূরের জেলা থেকে আসা এসব মানুষের জন্য থাকার ব্যবস্থার পাশাপাশি ফ্রি খাওয়াদাওয়া, ফ্রি এম্বুলেন্স সার্ভিস ও সামর্থ্যের আলোকে অবস্থাভেদে চিকিৎসা ব্যায়েও অংশগ্রহণ করতে চাই। এই কাজে তরুণদের একটি এনার্জেটিক টিম স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে। আমরা চাই এমন একটা সিস্টেম তৈরি করতে যাতে সারাদেশে এই উদ্যোগ সবাই নিতে পারেন। অসংখ্য মুসাফিরখানা যেনো তৈরি হয়। সরকারের নিয়মাবলী মেনে নিয়ে সবাই এই খেদমতে যেনো অংশগ্রহণ করতে পারি।

তিনি আরো বলেন, আমাদের এই উদ্যোগের প্রথম মুসাফিরখানা হবে ঢাকার অদুরে সাভারের এনাম মেডিকেলের কাছাকাছি একটি স্থানে৷ অবশ্য এই জায়গার চারপাশে আরও অনেক অনেক হাসপাতাল বিদ্যমান রয়েছে। ঢাকার বড় বড় হাসপাতালগুলোর কাছাকাছি আরও অনেকগুলো মুসাফিরখানা করতে চাই৷ ক্রমান্বয়ে সারাদেশে এই কাজ শুরু হবে ইনশাআল্লাহ।ঢাকার কয়েকটি স্থানে কয়েকটি মুসাফিরখানা তৈরির আলোচনা চলছে। আশাকরি খুব দ্রুত প্রাথমিক কাজগুলো সম্পন্ন করে ঘোষণা দিতে পারব। কিছু শর্ত সাপেক্ষে লোকজন মুসাফিরখানায় থাকতে পারবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার