| |
               

মূল পাতা জাতীয় হেফাজতের পূর্ণ মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান


হেফাজতের পূর্ণ মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান

যুগ্ম মহাসচিব মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী


রহমত ডেস্ক     05 January, 2022     05:10 PM    


হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমানকে পূর্ণ মহাসচিব করা হয়। মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরীকে যুগ্ম মহাসচিব করা হয়। বুধবার (৫ জানুয়ারি) খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত হেফাজতের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। হেফাজতের প্রচার বিভাগ থেকে পাঠানো এক সংবাদি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল আওয়াল, মাওলানা আনোয়ারুল করীম, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দিন রব্বানী, দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা উমর ফারুক, সদস্য মুফতি মুবারক উল্লাহ।

মাওলানা শায়খ সাজিদুর রহমান, জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়া বি-বাড়িয়ার প্রতিষ্ঠাতা এবং মুহতামিম ও শায়খুল হাদিস। তিনি জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া বি-বাড়িয়ার শায়খুল হাদিস। তিনি বেফাকুল মাদারিসিলি আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ সভাপতি ও আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৯ নভেম্বর সোমবার ১২টার দিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মাওলানা জিহাদীর ইন্তেকালের পর মাওলানা শায়খ সাজিদুর রহমানকে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব প্রদান করা হয়। এবার ভারপ্রাপ্ত মহাসচিব থেকে পূর্ণ মহাসচিবের দায়িত্ব পেলেন তিনি।