| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি শেখ হাসিনা দুর্নীতির মাফিয়াদের গডমাদার : সোহেল


শেখ হাসিনা দুর্নীতির মাফিয়াদের গডমাদার : সোহেল


রহমত ডেস্ক     03 January, 2022     10:40 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল বলেছেন, খালেদা জিযার শরীর থেকে রক্তক্ষরণ হচ্ছে, এ রক্তক্ষরণ তার শরীর থেকে শুধু নয়, এ গণতন্ত্রের, মানবাধিকারের, মতপ্রকাশের স্বাধীনতার ও ভোটাধিকারের শরীর থেকে রক্তক্ষরণ। এভারকেয়ার হসপিটালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দেশনেত্রী খালেদা জিয়া। তাকে তিলে তিলে হত্যা করার জন্যই সাজানো পাতানো মামলায় সাজা দিয়ে নির্জন পরিত্যক্ত কারাগারে পাঠানো হয়েছিল। জামিন পাওয়া তার অধিকার, কিন্ত বিচারপতিদের মাধ্যমে বারবার তার জামিন বাধাগ্রস্থ করা হয়েছে। আওয়ামী লীগের পাতি নেতাদের কাছেও কোটি হাজার কোটি টাকা পাওয়া যায়। অথচ মাত্র দুই কোটি টাকার কথা তুলে শেখ হাসিনা খোঁটা দেন। শেখ হাসিনাকে দুর্নীতির মাফিয়াদের গডমাদার, দুর্নীতির মহাসমুদ্রে দাঁড়িয়ে আপনার মুখে এসব কথা মানায় না। স্বাধীনতার মহান ঘোষক, রণাঙ্গণের বীর যোদ্ধা শহীদ জিয়ার গড়া বিএনপিতে তো বটেই, ছাত্রদলেও খেতাবধারী বীর মুক্তিযোদ্ধা রয়েছেন। অথচ গোটা আওয়ামী লীগে একজন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা নেই।

আজ (৩ জানুয়ারি) সোমবার দুপুর ২টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা ছাত্রদল আয়োজিত ছাত্র গণজমায়েতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু প্রমুখ। এর আগে বেলুন ফেস্টুন ও কবুতর উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সোহেল বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতি সংলাপ করলেও উনার ক্ষমতা সীমিত। ভোট চুরির মাধ্যমে যারা শেখ হাসিনাকে ক্ষমতায় নিতে পারবেন, তাদের সমন্বয়ে জাতীয় চোর কমিশন গঠন করা হবে। বিগত সংসদ নির্বাচনে রাতের অন্ধকারে চোর ও নাইটগার্ডরা জনগণের ভোট চুরি করে নিয়ে গেছে। তবে আরেকবার সেই চেষ্টা করলে সারা দেশে ছাত্রদলের প্রতিরাধের মুখে এ সরকার পালাবার দরজা খুঁজে পাবে না। স্বাধীনতা উত্তরকালে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে যখন ছাত্রলীগ ও জাসদ ছাত্রলীগের সন্ত্রাসের রাজনীতি কায়েম হয়েছিল, সেই সময় শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রদল আদর্শবাদী রাজনীতির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের মনে স্থান করে নেয়। সব ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন ছাত্রদলের জয়জয়কার। মাত্র ১৭ জন কর্মী নিয়ে যাত্রা শুরু করা ছাত্রদল আজ এশিযার বৃহত্তম ছাত্র সংগঠন।

তিনি আরো বলেন, স্বাধীনতা-উত্তরকালে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে যখন ছাত্রলীগ ও জাসদ ছাত্রলীগের সন্ত্রাসের রাজনীতি কায়েম হয়েছিল, সেই সময় শহীদ প্রেসিডেন্ট জিয়ার রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রদল আদর্শবাদী রাজনীতির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের মনে স্থান করে নেয়। সব ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন ছাত্রদলের জয়জয়কার। মাত্র ১৭ জন কর্মী নিয়ে যাত্রা শুরু করা ছাত্রদল আজ এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন।  জাতীয়তাবাদী ছাত্রদলকে খালেদা জিয়ার ভ্যানগার্ড, তার অসুস্থতায় তারেক রহমান দলের নেতৃত্ব গ্রহণ করেছেন। তার নেতৃত্বে বিএনপির আগামী ৫০ বছরের নেতৃত্বের গ্যারান্টি তৈরি হয়েছে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এবং গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে। সেই দায়িত্ব ছাত্রদলকেই নিতে হবে।