| |
               

মূল পাতা আন্তর্জাতিক রাশিয়াকে বাইডেনের হুঁশিয়ারি


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

রাশিয়াকে বাইডেনের হুঁশিয়ারি


আন্তর্জাতিক ডেস্ক     03 January, 2022     02:52 PM    


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবারো বলেছেন, রাশিয়া যদি ইউক্রেনে সামরিক অভিযান চালায় তাহলে আমেরিকার চূড়ান্তভাবে জবাব দেবে। গতকাল (রোববার) ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির সঙ্গে টেলিফোন সংলাপ এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন বাইডেন।

হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি এক বিবৃতিতে জো বাইডেনের এই প্রতিশ্রুতির কথা তুলে ধরেছেন। তিনি বলেন, আগামী সপ্তাহে অনুষ্ঠেয় ‘বাইলেটারেল স্ট্র্যাটেজিক স্টাবিলিটি’ ডায়লগের মাধ্যমে সমস্যা সমাধানে কূটনৈতিক প্রচেষ্টার প্রতি সমর্থন দিয়েছেন মার্কিন মিত্র দেশের নেতারা।

গতকালের টেলিফোন সংলাপে বাইডেন ইউক্রেনের প্রেসিডেন্টকে ওয়াশিংটনের সমর্থনের কথা নিশ্চিত করে বলেন, ইউক্রেনের সার্বভৌমত্ব এবং ভৌগোলিক অক্ষণ্ডতা রক্ষার প্রতি আমেরিকার প্রতিশ্রুতি বহাল রয়েছে।

মার্কিন সরকারের নিশ্চিত সমর্থনের প্রশংসা করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, জো বাইডেনের সঙ্গে এই টেলিফোন আলাপের মধ্যদিয়ে দুই দেশের বিশেষ সম্পর্কের কথা প্রমাণ হয়েছে। তিনি জানান, ইউরোপে শান্তিরক্ষা, উত্তেজনার রাশ টেনে ধরা এবং রুশ নিয়ন্ত্রণ থেকে ইউক্রেনের মুক্তির বিষয়গুলো ছিল গতকালের আলোচনার প্রধান এজেন্ডা।

উৎস, পার্সটুডে