| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে করোনা সংক্রমণ বেড়েই চলছে


ভারতে করোনা সংক্রমণ বেড়েই চলছে


আন্তর্জাতিক ডেস্ক     01 January, 2022     08:55 PM    


ভারতে একদিনে ২২ হাজার ৭৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার (০১ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৭৫ জন সংক্রমিত এবং একইসময়ে ৪০৬ জনের মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১০ মন্ত্রী ও ২০ জন বিধায়ক করোনা আক্রান্ত হয়েছেন।  আজ মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ার ওই তথ্য জানিয়েছেন। অন্যদিকে, পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ (শনিবার) পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতার মেয়র ফিরহাদ হাকিম ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। আমরা সবাই  ভাল থাকব। ২০২১ সালে আমরা সবাই মিলে করোনার দ্বিতীয় ঢেউকে মোকাবিলা করেছি। এটা আবার এসেছে, কিন্তু আমাদের সুবিধা যে এতটা  তীব্র হচ্ছে না।’ আমরা সবাই সতর্ক থাকব কিন্তু আতঙ্কিত হবো না। ২০২২ সালে একটা নতুন দিগন্ত আসছে বলেও মন্তব্য করেন কোলকাতা পৌর কর্পোরেশনের মেয়র ও রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।     

আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ১ লাখ ৪ হাজার ৭৮১ জনে পৌঁছেছে। দেশে এ পর্যন্ত ৪ লাখ ৮১ হাজার ৪৮৬ জন করোনা রোগী প্রাণ হারিয়েছে। সুস্থ হয়েছে ৩ কোটি  ৪২ লাখ ৭৫ হাজার ৩১২ জন।   

এ দিকে, দেশে করোনাভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন-এ আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৪৩১ জনে পৌঁছেছে। ইতোমধ্যেই ২৩টি রাজ্যে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাসের সাম্প্রতিক রূপ। ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে (৪৫৪), রাজধানী দিল্লিতে ৩৫১ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া  তামিলনাড়ু (১১৮), গুজরাট (১১৫), কেরালা (১০৯), রাজস্থান (৬৯), তেলেঙ্গানা  (৬২), হরিয়ানা (৩৭), কর্নাটক (৩৪), অন্ধ্র প্রদেশ (১৭), পশ্চিমবঙ্গ (১৭) এবং উড়িষ্যাতে ১৪ জন আক্রান্ত হয়েছে। অন্য রাজ্যগুলোতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১০-এর নীচেয় রয়েছে।

উৎস, পার্সটুডে