| |
               

মূল পাতা জাতীয় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার বিষয়ে ‘কিছুই করার নেই’ : স্বরাষ্ট্রমন্ত্রী


খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার বিষয়ে ‘কিছুই করার নেই’ : স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     29 December, 2021     10:01 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে আইনমন্ত্রী তার নথিতে বলেছেন, আইনে বিদেশ পাঠানোর কোনো সুযোগ নেই। কাজেই আমরা কিছু করতে পারছি না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার বিষয়ে ‘কিছুই করার নেই’।

আজ (২৯ ডিসেম্বর) বুধবার চট্টগ্রামের চান্দগাঁওয়ে চট্টগ্রাম-৭ সংসদীয় এলাকা চান্দগাঁও, পূর্ব ষোলশহর, মোহরা, পাঁচলাইশ, পশ্চিম ষোলশহর ও আমিন শিল্পাঞ্চল আওয়ামী লীগের যৌথ উদ্যোগে   স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের ২৭ মার্চ দুপুরে বেতারে আমি মেজর জিয়ার আহ্বানটি শুনলাম। তিনি প্রথমে নিজে থেকেই অনেক কিছু বললেন। পরে অবশ্য সংশোধনী দিয়ে বঙ্গবন্ধুর নামে ঘোষণা দিয়েছিলেন। এটি হলো সত্যিকারের ঘটনা। কিন্তু এটিকে বিকৃত করে বিএনপি নেতারা কতভাবে ব্যবহার করেছেন, সত্যের অপলাপ করেছেন, তা শুনলে জিয়াউর রহমান নিজেই লজ্জা পেতেন। কারণ জীবিত অবস্থায় কখনো তিনি কখনো এ ধরনের উচ্চবাচ্য করেননি। তার মৃত্যুর পর আমরা অনেক কিছুই দেখেছি। অনেক কিছু সহ্য করেছি। ১৫ আগস্ট হৃদয়বিদারক ঘটনার কথা যখন বাংলাদেশের মানুষ স্মরণ করে, শিউরে উঠে। তখন খালেদা জিয়া আবিষ্কার করলেন, তার জন্ম তারিখ ১৫ আগস্ট। আমাদের ভাবতেও কষ্ট হয়। ভাবতেও রক্তক্ষরণ হয়। অথচ তার জন্ম তারিখ ৫ সেপ্টেম্বর। ইতিহাস জানতে হবে, ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে।